১:২৬ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০




লালমনিরহাটে জঙ্গি সন্দেহে যুবলীগ নেতাসহ গ্রেফতার-৫

০৯ আগস্ট ২০১৮, ০৮:০২ এএম | জাহিদ


আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে জঙ্গি সন্দেহে পাঁচ যুবককে গ্রেফতার করেছে রংপুরের র‌্যাব-১৩। 

বুধবার(৮ আগষ্ট) সন্ধ্যার দিকে উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে জঙ্গি সন্দেহে পাঁচ যুবককে গ্রেফতার করা হয়।  এদের মধ্যে একজন স্থানীয় যুবলীগের নেতা।  কিছুদিন আগে ওই একই স্থান থেকে র‍্যাব জঙ্গি সন্দেহে তিনজনকে অস্ত্রসহ গ্রেফতার করেছিল। 

পাটগ্রাম থানা পুলিশ, র‌্যাব ও এলাকাবাসী জানিয়েছেন, বুধবার (৮ আগষ্ট) সন্ধ্যায় র‌্যাবের একটি বিশেষ দল অপারেশন চালিয়ে পাটগ্রাম পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি ও পোষ্ট অফিস এলাকার আসবাবপত্রের ব্যবসায়ী আপেল হোসেনকে (৩১) গ্রেফতার করে। 

তার সঙ্গে আটক করা হয় একই ওয়ার্ডের সাহেবডাঙ্গা এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে শফিক হোসেন (২৬), মৃত হাফিজার রহমানের ছেলে মোকলেছার রহমান (৪০), জোংড়া ইউনিয়নের কাফিরবাজার এলাকার মৃত মজিবর রহমানের ছেলে সেলিম হোসেন (২৭) ও পাটগ্রাম ইউনিয়নের কালিরহাট এলাকার আরেকজনকে। 

শফিক হোসেন ও মোকসেদুর রহমান আপেল হোসেনের আসবাবপত্র তৈরির কারখানায় কাজ করত।  আপেল হোসেন ওই এলাকার মৃত লুৎফর রহমান ছেলে।  রংপুর র‌্যাব-১৩তে কর্মরত একটি দায়িত্বশীল সূত্র জঙ্গি সন্দেহে কয়েক জনকে আটকের সত্যতা স্বীকার করলেও বিস্তারিত কিছু বলতে রাজি হয়নি। 

প্রসঙ্গ, একই এলাকা থেকে ২ আগষ্ট দুইটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, পাঁচ রাউন্ড তাজা গুলি ও ধর্মীয় উস্কানিমূলক বইসহ জঙ্গি সন্দেহে তিনজনকে আটক করা হয়েছিল।  এদের মধ্যে ছিল শিবির ক্যাডার হাসান মাসুদ, শাহিন আলম ও ফজলে রাব্বি। 



keya