১০:৩১ এএম, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৪ রবিউস সানি ১৪৪০




মধ্যনগর থানাকে পূর্নাঙ্গ উপজেলায় উন্নীতকরণে পরিকল্পনা মন্ত্রনালয় সম্মতি

০৯ আগস্ট ২০১৮, ০৩:৫৪ পিএম | জাহিদ


হাবিব সরোয়ার আজাদ, সিলেট প্রতিনিধি : সুনামগঞ্জের  হাওর ও সীমান্ত এলাকা বেষ্টিত চারটি ইউনিয়ন নিয়ে গঠিত মধ্যনগর থানাকে পুর্ণাঙ্গ উপজেলায় উন্নীত করনের বিষয়ে সম্মতি দিয়েছে পরিকল্পনা মন্ত্রনালয়। ’ জেলার ধর্মপাশা উপজেলার আওতাধীন মধ্যনগর থানাকে উপজেলায় উন্নীত করণের দাবি জোড়ালো হয়ে উঠে গত দেড়যুগেরও বেশী সময় ধরে। 

সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বৃহস্পতিবার ওই তথ্য নিশ্চিত করে বললেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের সমন্বয় শাখা থেকে মধ্যনগরকে পূর্ণাঙ্গ উপজেলায় উন্নীতকরণের বিষয়ে ২৬ জুলাই সম্মতি প্রদান করা হয়েছে। 

তিনি আরো বলেন, সুনামগঞ্জ জেলা প্রশাসকের প্রস্তাব ও মন্ত্রী পরিষদ বিভাগের নতুন উপজেলা গঠনে পরিপত্র পর্যালোচনা পুর্বক ধর্মপাশা উপজেলার আওতাধীন মধ্যনগর থানাকে পূর্নাঙ্গ উপজেলায় উন্নীত করণ বিষয়ে পরিকল্পনা মন্ত্রণালয় এ সম্মতি প্রদান করেছে। 

পরিকল্পনা বিভাগের সমন্বয় শাখা থেকে পরিকল্পনা মন্ত্রী,  অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর একান্ত সচিব, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবকে দেয়া পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের সমন্বয় শাখার সিনিয়র সহকারি সচিব রাসেল মনজুর স্বাক্ষরিত এক পত্রে সম্মতি প্রদানের বিষয়টি অবহিত করা হয়। 

অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি জানান, ‘মধ্যনগরকে পূর্ণাঙ্গ উপজেলায় রূপান্তরিত করতে ও পিছিয়ে পড়া হাওরপাড়ের এই জনপদের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক।