২:৪৬ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮, রোববার | | ৭ রবিউস সানি ১৪৪০




আসন্ন জাতীয় নির্বাচনকে ঘিরে

দেশে অবৈধ আগ্নেয়াস্ত্র অনুপ্রবেশের পরিমান বেড়েছে : বিজিবি

০৯ আগস্ট ২০১৮, ০৪:০২ পিএম | জাহিদ


মো:আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেশের সীমান্ত পথে অবৈধ আগ্নেয়াস্ত্র অনুপ্রবেশের পরিমান বেড়েছে বলে মনে করে বিজিবি।  এতে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির আশংকা রয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কিরনগঞ্জ সীমান্তের পাকাটোলা গ্রামের একটি বাড়ি থেকে বৃহস্পতিবার (৯আগষ্ট) ভোর ৩টায় ৩টি বিদেশী পিস্তল,৬টি গুলি ও ২টি ম্যাগজিন উদ্ধারের পর দুপুর ১টায় ব্যাটালিয়ন সদরে এক প্রেস ব্রিফিং-এ এমন তথ্য জানিযেছেন চাঁপাইনবাবগঞ্জে ৫৯’বিজিবি ব্যাটালিযনের অধিনায়ক লে.কর্ণেল রাশেদ আলী। 

অধিনায়ক বলেন, গত বছরে ৫৯’বিজিবি ২৩ টি অস্ত্র উদ্ধার করলেও এ বছর এরই মধ্যে ২৬টি অস্ত্র উদ্ধার করেছে।  সীমান্তের ওপারে অবৈধ কিছু অস্ত্র কারাখানা রযেছে বলে বিজিবি’র নিকট তথ্য আছে জানিয়ে অধিনায়ক বলেন, এসব ব্যাপারে ভারতকে সব সময় জানানো হয়।  বিজিবিও এমন পরিস্থিতিতে সীমান্তে নজরদারি বৃদ্ধি করেছে। 

বৃহস্পতিবারের অভিযান সম্পর্কে তিনি বলেন, অভিযানে কেউ গ্রেপ্তার না হলেও ওই সময় পালিয়ে যাওয়া বাড়ির মালিক মৃত.আশাব উদ্দিনের ছেলে সাইদুর রহমান (৫০) ও তাঁর ছেলে মো.লিটনের বিরুদ্ধে মামলা করা হবে।