১:৫৩ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০




চবিতে প্রতিবন্ধী শিক্ষার্থীদের কে রাষ্ট্রপতির আর্থিক সাহায্যের চেক হস্তান্তর

০৯ আগস্ট ২০১৮, ০৬:২৮ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : রাষ্ট্রপতি তাঁর ঐচ্ছিক তহবিল হতে প্রদত্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫ জন প্রতিবন্ধী শিক্ষার্থী প্রতিজনকে ১৫ (পনের) হাজার টাকা করে আর্থিক সাহায্য প্রদানের পৃথক পৃথক ৫টি চেক রাষ্ট্রপতির পক্ষে ৯ জুলাই উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে দুপুর ১ টায় উক্ত শিক্ষার্থীদের কাছে হস্তান্তর করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরউপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 

চেক প্রদানকালে উপাচার্য তাঁর ভাষণে আর্থিক অনুদান পাওয়া শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং এ অর্থ মঞ্জুরীর জন্য মহামান্য রাষ্ট্রপতিকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

তিনি অপার সম্ভাবনাময় তরুণ-মেধাবী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মহামান্য রাষ্ট্রপতি তাঁর ঐচ্ছিক তহবিল থেকে যে অর্থ শিক্ষার্থীদের জন্য প্রদান করছেন, এটি যথার্থ অর্থে শিক্ষার্থীরা ব্যয় করবে এটাই প্রত্যাশিত। 

এ প্রেক্ষাপটে উপাচার্য শিক্ষার্থীদেরকে শিক্ষাজীবনের প্রতিটি মুহুর্ত যথাযথভাবে কাজে লাগিয়ে আলোকিত মানুষ হিসেবে গড়ে ওঠে পরিবার, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে ভূমিকা রাখার আহবান জানান। 

এতে অন্যান্যের মধ্যে চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, ডিনবৃন্দ, রেজিস্ট্রার, প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রক্টর ও অফিস প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন।  আর্থিক সাহায্য পাওয়া প্রতিবন্ধী শিক্ষার্থীরা হলেন-ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২য় বর্ষের নাজমা আক্তার, ১ম বর্ষের মো. মাসুদুর রহমান, ৩য় বর্ষের হামিদা আকতার এবং সমাজতত্ত¡ বিভাগের ১ম বর্ষের স্বপ্না আক্তার ও ১ম বর্ষের মো. খোরশেদুল আলম।