২:২৭ পিএম, ২২ অক্টোবর ২০১৮, সোমবার | | ১১ সফর ১৪৪০


খাগড়াছড়িতে বিশ্ববিদ্যালয়ের বাস উল্টো পথচারীর মৃত্যু-১

১০ আগস্ট ২০১৮, ০২:২৭ পিএম | জাহিদ


সাগর চক্রবর্তী কমল, মাটিরাঙ্গা প্রতিনিধি : খাগড়াছড়ি জেলা সদরের আলুটিলা নামক এলাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহনকারী একটি বাস উল্টে পথচারীর মৃত্যু হয়েছে। 

তাঁর নাম মো: হাফিজুল্লাহ শেখ (৫১)।  এই ঘটনায় আহত হয়েছে বাসে থাকা ২০ শিক্ষার্থী।  আহতদের তাৎক্ষনিক উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসা হয়।  এরমধ্যে ৩ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

শুক্রবার সকাল আনুমানিক সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে।  নিহত হাফিজুল্লাহ কুমিল্লার নাঙ্গলকোটের উত্তর পাড়ার বাসিন্দা।  পেশায় তিনি একজন মাছের পোনা বিক্রেতা। 

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা মিলে খাগড়াছড়ি ঘুরতে আসছিল।  পথে খাগড়াছড়ির প্রবেশ মুখে আলুটিলা পাহাড় থেকে নামার সময় বেপরোয়া গতিতে থাকা লক্কর ঝক্কর বাস (খাগড়াছড়ি-জ-০৪০০০৮) টি সড়কের পাশে থাকা এক পথচারীকে চাপা দিয়ে উল্টে যায়।  তাৎক্ষনিক স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের লোকজন হতাহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। 

সেখানে গুরুতর অবস্থায় ৩ জনকে ভর্তি করা হয়।  এসময় রেড ক্রিসেন্ট, কেবিডিএসহ অন্য সামাজিক সংগঠনগুলো এগিয়ে আসে।  তাৎক্ষনিক আহতদের নাম নেয়া সম্ভব হয়নি। 

বাসে থাকা আহত শিক্ষার্থী রিয়াজুল ইসলাম জানান, বাসটি প্রথমে মানিকছড়ি ও গুইমারাতে দুই দফায় নষ্ট হয়।  পরে সেখানে ঠিক করে আবার রওনা দেয়।  দুর্ঘটনার আগে বাসটি বেপরোয়া গতিতে চলছিল বলেও জানায় তারা। 

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র লিডার জসিম উদ্দিন জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে বাসটির বেপরোয়া গতি ছিল।  দুর্ঘটনাস্থল থেকে অনেক দুরে সড়কে বাসটির চাকার দাগ রয়েছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো এসএনএন২৪ ডটকম’কে বলেন, বাসটি জব্দ করা হয়েছে এবং নিহতদের লাশ ময়নাতদন্ত করে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।