৪:৫০ পিএম, ১৭ অক্টোবর ২০১৮, বুধবার | | ৬ সফর ১৪৪০


তেঁতুলিয়ায় “জমি আছে ঘর নাই” প্রকল্পের ৩১ পরিবারের ঘর নির্মাণ কাজ শুরু

১০ আগস্ট ২০১৮, ০৭:৩৮ পিএম | মাসুম


এম.মোবারক হোসাইন, পঞ্চগড় প্রতিনিধিঃ ভাঙ্গাচোড়া ছাপড়া ঘর।  কোন মতো ছন বা টিন দিয়ে তৈরি ঘরটি।  বেড়াও নেই ঠিকমত।  শীত বর্ষায় কষ্টেই কাটে দিনকাল।  স্বপ্ন থাকে ঘরটা ভালো করার।  জমি থাকলে অর্থের অভাবে সামর্থ হয় না।  যেখানে নুন আনতে পান্তা ফুরায়!সরকার সেই গৃহহীনদের জন্য ঘর নির্মাণ উদ্যোগ নিয়েছেন। 

" জমি আছে ঘর নাই" প্রকল্পের আওতায় তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট ইউপির ৩১ পরিবারের জন্য ঘর নির্মাণ কাজের সূচনা করলেন নির্বাহী অফিসার মোঃ সানিউল ফেরদৌস। 

উপকারভোগীর তিনটি পরিবার হলো রওশনপুরের প্রতিবন্ধী কাজীবুদ্দিন, যোগীগছের গ্রামের বিধবা সামিনা ও বকশিপাড়ার মজিবর রহমানের পরিবার। 

শুক্রবার (১০ আগস্ট) শুক্রবার  তিরনইহাট ইউপির অন্তর্গত তিনটি গ্রামে নির্বাহী অফিসারের পরিদর্শনকালে উপকারভোগী ৩ টি পরিবারকে সাময়িক খাদ্য সহায়তা ও শাড়ি লুঙ্গিও প্রদান করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু, তিরনইহাট ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এবং সাংবাদিকবৃন্দ। 

সরকারের কাছ হতে ঘর উপকারভোগী হতে পারায় বেশ খুশি প্রতিবন্ধী কাজিমদ্দিন।  স্বামী মৃত্যুর পর ঘর পাওয়ায় খুশি বিধবা সামিনা বেগমও।  টিনের ছাপড়া উঠিয়ে আধাপাকা ঘর পেয়ে চোখে-মুখে আনন্দের ঝিলিক বৃদ্ধ মজিবর রহমানেরও।  ঘরের সাথে সাময়িক খাদ্য সহায়তা পেয়ে সরকারের প্রতি পরম কৃতজ্ঞতা প্রকাশ করতে দেখা যায় গৃহ উপকারভোগী পরিবারদের। 


keya