৪:২৪ এএম, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার | | ৫ রবিউল আউয়াল ১৪৪০


শ্রীমঙ্গলে মুক্তিযোদ্ধা সম্মাননা ও মুক্তিযুদ্ধভিত্তিক সংস্কৃতিক অনুষ্ঠান

২৬ আগস্ট ২০১৮, ০৪:৩৯ পিএম | মাসুম


তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে স্থানীয় একটি সাহিত্য, সংস্কৃতি ও সমাজসেবা সংগঠন কণ্ঠকথা’র আয়োজনে ও শ্রীমঙ্গল থিয়েটারের সহযোগিতায় গত ২৫ আগষ্ট শনিবার সন্ধ্যায় শহরের মহসীন অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে মুক্তিযোদ্ধা সম্মাননা ও মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান-২০১৮। 

জাতীয় সংগীত ও আলোক প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।  ক্রমান্বয়ে মুক্তিযুদ্ধ ও দেশাত্ববোধক সংগীত, নৃত্য, কবিতা আবৃত্তি, আলোচনা, মুক্তিযোদ্ধা সম্মাননা ও মুক্তিযুদ্ধভিক্তিক নাটক পরিবেশিত হয়। 

অনুষ্ঠানে উপজেলার ১৩ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মানিত করে তাদের হাতে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেন অতিথিরা।  

স্থানীয় ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক দ্বীপেন্দ্র ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট বিভাগের অবসরপ্রাপ্ত পরিচালক (স্বাস্থ্য) ডা. হরিপদ রায়। 

বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজারের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. বিনেন্দু ভৌমিক, শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থা’র আহŸায়ক আবু সিদ্দিক মোহাম্মদ মুসা ও সরকারি প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরপদার। 

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযুদ্ধা মো. মোয়াজ্জেম হোসেন ছমরু, অনন্ত কুমার দেব, মোহাম্মদ ইকবাল, মোহাম্মদ ফোরকান উদ্দিন, হবিগঞ্জের পল্লী উন্নয়ন কর্মকর্তা দেবাশীষ চৌধুরী রাজা, মৌলভীবাজার পুলিশ সুপার কার্যালয়ের কর্মকর্তা প্রফুল্ল চন্দ্র শীল, দারিকাপাল মহিলা ডিগ্রী কলেজের অধ্যাপক অনিরুদ্ধ সেনগুপ্ত বাচ্চু, উত্তর বরুনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন দেব, শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ঝলক চক্রবর্তী, কবি জাফর সাদেক, সমাজসেবক আবু তাইয়্যিব প্রমুখ। 

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ও দেশাত্ববোধক সংগীত পরিবেশন করে সারগাম সংগীত বিদ্যালয় ও বারিধারা শিল্পীগোষ্ঠীর শিল্পীরা। 

এছাড়া নৃত্যাঙ্গন শ্রীমঙ্গলের পরিবেশনায় নৃত্য ও বাংলাদেশ শিল্পকলা একাডেমী ঢাকা কর্তৃক পুরস্কারপ্রাপ্ত নাটক ‘বীরের জননী’ পরিবেশন করে বনশ্রী অপেরা’র শিল্পীরা। 


keya