১:৪৭ পিএম, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০




অনিয়মের সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি : কোর্টে মামলা

২৭ আগস্ট ২০১৮, ০৮:২৭ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : অনিয়মের সংবাদ প্রকাশ করায় অনলাইন নিউজ পোর্টাল ব্রেকিংনিউজের চট্টগ্রাম ব্যুরো প্রধান আবু মুছা জীবনকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে ভুজপুরের দাঁতমারা ইউপি চেয়ারম্যান জানে আলমের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। 

সোমবার চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. হেলাল উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করেন সাংবাদিক আবু মুছা জীবন। 

বাদী পক্ষের আইনজীবি মো. আরশাদ বলেন, আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০ ও ৫০৬ ধারায় অভিযোগ আনা হয়েছে।  আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছেন। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ফটিকছড়ির দাঁতমারা ইউনিয়নের অতিদরিদ্রদের জন্য নেয়া সরকারী ৪০ দিনের কর্মসূচী প্রকল্পের সোয়া কোটি টাকা লোপাঠের অভিযোগ উঠে।  এ নিয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকের কাছে ভুক্তভোগীরা লিখিত অভিযোগ দিলে এ নিয়ে গত ২৩ জুলাই ব্রেকিং নিউজে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। 

প্রতিবেদনটি প্রকাশের আগে চেয়ারম্যান জানে আলম প্রতিবেদক আবু মুছা জীবনকে ম্যানেজ করার জন্য নানাভাবে চেষ্টা করেও ব্যর্থ হন।  অবশেষে প্রতিবেদনটি প্রকাশের পর চেয়ারম্যান ক্ষুব্ধ হয়ে আবু মুছা জীবনকে দেখে নেয়ার হুমকি দেন।  তারই ধারাবাহিকতায় গত ১৮ আগস্ট সন্ধ্যায় বালুটিলা বাজারে সোলার বিদ্যুৎ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় মুছাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেন চেয়ারম্যান জানে আলম। 



keya