১:২৯ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০




হবিগঞ্জের চুনারুঘাটে গরুর ধান খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ

০২ সেপ্টেম্বর ২০১৮, ০৮:২৩ এএম | জাহিদ


আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ জেলার চুনারুঘাটে গরুর ধান খাওয়াকে কেন্দ্র  করে সংঘর্ষের ঘটনা ঘটেছে।  এতে ছুনু মিয়া (৩৫) নামে এক ব্যক্তি নিহত ও আরো দুইনজন  আহত হয়েছেন। 

শনিবার  দুপুরে  উপজেলার গাজিপুর  ইউনিয়নের আলীনগর  গ্রামে এ ঘটনা ঘটে।   আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এলাকাবাসী পুলিশ সূত্র জানায়, ওই সকাল ১১ টায় উপজেলার আলীনগর গ্রামের মৃত আব্দুর রহমানের বাড়ি সংলগ্ন একই গ্রামের মোঃ ছুনু মিয়ার জমিতে আব্দুর রহমানের গরুকে ধান খেতে দেখেন।  এ সময়  তিনি আব্দুর রহমানের পুত্র  আজিদুল হক কে গরু দিয়ে আধাপাকা ধান না খাওয়াতে বলেন।  বিষয়টি নিয়ে তাদরে মধ্যে তর্কবিতর্ক  হয়।  পরে দুপুর সাড়ে ১২ টায় ছুনু মিয়া জমি থেকে ফেরার পথে  আজিদুলের বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় তাদের মধ্যে ফের বাকবিতন্ডা হয় । 

এক পর্যায়ে বিষয়টি নিয়ে ছুনু ও আজিদুলের পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন।  সংঘর্ষে পিকলের আঘাতে ছুনু মিয়া (৩৫) গুরুতর আহত হন।  তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতে নিয়ে আসার সময় মৃতু  হয়।  এছাড়াও সংঘর্ষের ঘটনায় নিহত ছুনু মিয়ার ছোট ভাই নুর মিয়া (২৫) ও তার মা রাবিয়া খাতুন (৫০) আহত হন।  তাদের কে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

খবর পেয়ে চুনারুঘাট থানার ওসি তদন্ত আলী আসরাফের নেতৃত্বে একদল পুলিশ  ঘটনার স্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।  পরে বিকাল ৩ টায় চুনারুঘাট থানার ওসি কেএম আজমিরুজ্জামান অভিযান চালিয়ে সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে আজিদুল, জায়েদুলসহ পাঁচ জনকে আটক  করেন।   নিহত ছুনু মিয়া  আলী নগর গ্রামের আশ্বব উল­ার পুত্র। 

এদিকে, পুলিশ লাশ উদ্ধার করে  ছুরত হাল রিপোর্ট শেষে  লাশ হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ  করেছে। 

এ ব্যাপারে ওসি কে এম আজমিরুজ্জামান  জানান, জমির ধান খাওয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  এলাকার বর্তমান পরিস্থিতি শান্ত রযেছে।  ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করা হয়েছে।