১০:১২ পিএম, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার | | ১০ রবিউল আউয়াল ১৪৪০




শ্রীমঙ্গলে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত

০২ সেপ্টেম্বর ২০১৮, ০২:৩৯ পিএম | জাহিদ


তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল ( মৌলভীবাজার) প্রতিনিধি : বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে  হিন্দু স¤প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে।  হিন্দুদের প্রাণপুরুষ মহাবতার পরমেশ্বর শ্রীকৃষ্ণের জন্মতিথি উদযাপনকে ঘিরে সকাল থেকে শ্রীমঙ্গলজুড়ে ছিল উৎসবের আমেজ। 

শ্রীমঙ্গল সার্বজনীন শ্রীকৃষ্ণ জন্মষ্টমী উদযাপন পরিষদের  আয়োজনে রোববার সকালে হবিগঞ্জ রোডস্থ জগন্নাথ আখড়া সম্মুখ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আখড়ার সামনে এসে সমাপ্ত হয়। 

বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও সরকারি প্রতিশ্রæতি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এম.পি শোভাযাত্রার অনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

শ্রীযুক্ত সুজিত কুমার বৈধ্য’র সভাপতিত্বে এসময় বিশেষ উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, উপজেলা নির্বাহী অফিসার মোবাশশেরুল ইসলাম, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ সার্কেল এর সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, সিলেট বিভাগীয় প্রাক্তন স্ব্যাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভপাতি শ্রীযুক্ত স্বপন রায়।  এছাড়াও আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

এ উপলক্ষে সারাদেশের মতো শ্রীমঙ্গলে নেওয়া হয়েছে নানা কর্মসূচি।  অনুষ্ঠানমালায় ছিল গীতাযজ্ঞ, জন্মাষ্টমীর মিছিল ও আনন্দ শোভাযাত্রা, কৃষ্ণপূজা, ধর্মীয় আলোচনা সভা, কীর্ত্তন, আরতি, প্রসাদ বিতরণ, সাহিত্য-সাংস্কৃতিক, প্রতিযোগিতা, গীতিনৃত্য ও নাটক প্রভৃতি।  এছাড়াও বিভিন্ন মন্দির ও ধর্মীয় সংগঠন অনুষ্ঠানমালার আয়োজন করে।