৭:২১ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১৪ মুহররম ১৪৪০


মালয়েশিয়ায় বিএনপি’র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

০৩ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫১ এএম | সাদি


আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি : বাংলাদেশ জাতীয়তাবাদী (বিএনপি) মালয়েশিয়া শাখার উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চেয়ে ও বাংলাদেশ জাতীয়তাবাদী (বিএনপি)র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের কোতারায়াস্থ রাঁধুনি রেস্টুরেন্টএ আলোচনা সভা করেন।  

মালয়েশিয়া বিএনপির(প্রস্তাবিত) সভাপতি মোঃ শহীদ উল্যাহ শহীদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোঃ কাজী সালাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন মাওলানা মোঃ ওলিউল্লাহ । 

অনূষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট আশরাফ উজ জামান,সাবেক সহকারী এটর্নি জেনারেল, বাংলাদেশ সুপ্রিম কোর্ট।  বিশেষ অতিথি হিসাবে ছিলেন এস এম এ হামিদ,সাংগঠনিক সম্পাদক শরিয়তপুর জেলা বিএনপি ও মোঃ মোতালেব আলী (জন),সহ-সভাপতি মালয়েশিয়া বিএনপি। 

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা বলেন, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জনগণের অধিকার ও গনতন্ত্রের সাথে কখনও আপোষ করেননি।  তিনি গনতন্ত্রের লড়াই করে যাচ্ছে বলেই তিনি আজ কারাগারে আবদ্ধ।  রাষ্ট্রকে অপশক্তির কাছ থেকে উদ্ধার করতে হবে।  সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে গনতন্ত্র ফিরিয়ে আনতে হবে।  আজ আমাদের যে সকল নেতা কর্মিদের গুম খুন করা হচ্ছে তা সবই এই জালিম সরকারের ইশারায়।   তাই আর ঘরে বসে থাকলে চলবে না।  সামনে জাতীয় সংসদ নির্বাচন,যে কোন মুল্যে আমাদের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে। 

বক্তারা আরো বলেন আমরা যারা প্রবাসে আছি এবং দেশে যারা আছে সাবাইকে একতাবদ্ধভাবে কাজ করতে হবে।  আমরা যে যেখানেই থাকিনা কেন সেখান থেকেই প্রচার প্রচারণা চালিয়ে যেতে হবে।  

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, মালয়েশিয়া বিএনপির সহ-সাধারন সম্পাদক মোবারক কারী, মালয়েশিয়া বিএনপি নেতা মোঃ আনোয়ার পারভেজ, যুব নেতা মোঃ নাসির মোল্লা, মালয়েশিয়া বিএনপির কাম্পুং যাওয়া শাখার সভাপতি মোঃ আব্দুল মান্নান এবং ছাত্র নেতা এইচ এম ছানাউল্লাহ খান ও রাজু আহমেদ। 

এসময় আরো উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপি সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম, মিজানুর রহমান, ডাঃ এম কে রহমান আরিফ, সহ-সাধারন সম্পাদক মোঃ মিন্টু সরকার, কামাল হোসেন রানা, মোঃ ইমন হাসান সহ বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের বিপুল সংখ্যাক নেতা কর্মী উপস্থিত ছিলেন । 

অনুষ্ঠান শেষে বেগম খালেদা জিয়ার কারামুক্তি, আশু-রোগমুক্তি ও তাঁর দীর্ঘায়ু কামনা সহ তার পরিবার এবং সকল শহীদদের জন্যে বিশেষ দোয়া করা হয় । 


keya