৯:২১ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১৪ মুহররম ১৪৪০


ঝালকাঠিতে জলবায়ু অর্থায়নে সুশাসন বিষয়ে সনাকের নেটওয়ার্কিং সভা

০৩ সেপ্টেম্বর ২০১৮, ০৭:২২ পিএম | মাসুম


মো.রাজু খান, ঝালকাঠি প্রতিনিধি : টিআইবির সচেতন নাগরিক কমিটির (সনাক) উদ্যোগে ঝালকাঠিতে সোমবার (৩ সেপ্টেম্বর) এনজিও কর্মকর্তাদের নিয়ে ‘জলবায়ু অর্থায়নে সুশাসন’ বিষয়ক নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হয়েছে। 

সনাক সভাপতি প্রফেসর মোঃ লাল মিয়া এতে সভাপতিত্ব করেন। 

সনাক ও জলবায়ু অর্থায়ন সংক্রান্ত কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরেন সনাকের সহসভাপতি ও জলবায়ু অর্থায়নে সুশাসন বিষয়ক উপকমিটির আহবায়ক হেমায়েত উদ্দিন হিমু। 

টেকসই উন্নয়ন, পরিবেশ সুরক্ষা ও জলবায়ু তহবিলে স্বচ্ছতা, জবাবদিহিতা, নাগরিক অংশগ্রহণ ও শুদ্ধাচার বিষয়ক ধারণাপত্র উপস্থাপন করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ রোকনুজ্জামান। 

সনাক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সভাপতি মোঃ হেমায়েত হোসেন, সনাকের সহসভাপতি ডক্টর কামরুন্নেছা আজাদ, দেশবাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান এস এম মিজানুর রহমান, ব্র্যাক প্রতিনিধি মো: আবদুস সামাদ,জেডিএস পারিচালক মোঃ শাহ আলম খলিফা, ওয়ার্ক ফাউন্ডেশনের পরিচালক দীপু লাল দাস, বুরো বাংলাদেশ এর ব্রাঞ্চ ম্যানেজার মোঃ শরিফুল ইসলাম, দি হাঙ্গার প্রজেক্ট এর সমন্বয়কারী মুহাম্মদ জাকির হোসাইন, শ্রমজীবী উন্নয়ন সংস্থার এ এফ আসমা আক্তার পলি, সূর্যের হাসির এস পি জামিলা খানম প্রমুখ মুক্ত আলোচনায় অংশ নেন। 

সভায় জলবায়ু অর্থায়ন বিষয়ক কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতসহ সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে দুর্র্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার জন্য সবাইকে একযোগে কাজ করার ওপর গুরুত্বারোপ করা হয়।