১১:১৪ এএম, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার | | ৮ রবিউল আউয়াল ১৪৪০




পিরোজপুরে কর্মরত সাংবাদিকদের সাথে জেলা পুলিশের মতবিনিময় সভা

০৫ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৮ পিএম | জাহিদ


সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর জেলা পুলিশের উদ্যোগে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল ও আইন শৃংখলা সমুন্নত রাখার স্বার্থে জেলা শহরে কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির।  সভায় পুলিশ সুপার সাংবাদিক ও পুলিশ এক সাথে কাজ করা আহবান জানান এবং কোন প্রকার গুজবে কান না দিয়ে পেশাদারিত্বের সাথে সংবাদ প্রেরনের জন্য অনুরোধ করেন। 

এসময় পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে সাম্প্রদায়িক বিষবাস্প সৃষ্টি, গুজব ছড়ানো ও স্থিতিশীলতা বিনষ্ট করার মতো কোন অপপ্রয়াসে মহল বিশেষ যাতে ভুয়া তথ্য দিয়ে বিরূপ পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সাংবাদিকদের সেদিকে বিশেষ সতর্ক থাকার জন্য অনুরোধ করেন। 

মাদক, সন্ত্রাসও জঙ্গীবাদ দমনে জিরো টলারেন্সের কথা উল্লেখ করে তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, আপনারা আমাকে সবরকম তথ্য দিয়ে সহযোগিতা করুন।  যাতে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পরি।  সাংবাদিকদের নিরাপত্তা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আমি যতদিন এ জেলায় আছি, ততদিন পেশাগত কাজে আপনাদের কেউ বাঁধা দিতে এলে তার পরিনাম খুবই ভয়বাহ হবে।  পরে জঙ্গীবাদ দমনে বাংলাদেশ বিশে^র কাছে রোল মডেল উল্লেখ করে বলেন, কোন সাম্প্রদায়িক শক্তি যেন এ সুনাম ক্ষুন্ন না করতে পারে তার দিকে সবার দৃষ্টি কামনা করছি। 

মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে বাসস’র জেলা প্রতিনিধি গৌতম চৌধুরী, ইত্তেফাকের স্টাফ রিপোর্টার নাসিম আলী, ডেইলী অবজারভার’র জেলা সংবাদদাতা জিয়াউল আহসান, সমকালের পিরোজপুর প্রতিনিধি ফসিউল ইসলাম বাচ্চু, পিরোজপুর কথার সম্পাদক জহিরুল হক টিটু, আমাদের সময়ের প্রতিনিধি খালিদ আবু, মানবকন্ঠের প্রতিনিধি মিজানুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। 

এসময় পুলিশ কর্মকর্তাদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আহমাদ মাঈনুল আহসান, সহকারী পুলিশ সুপার (সদর দপ্তর) রিয়াজ হোসেন পিপিএম, সদর থানার ওসি মোঃ জিয়াউল হক, জেলা গোয়েন্দা কর্মকর্তা মোবাস্বর আলী, গোয়েন্দা শাখার পরিদর্শক মিজানুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।