১০:৪০ এএম, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার | | ৮ রবিউল আউয়াল ১৪৪০




বাগেরহাটে নছিমন চালক হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড

০৬ সেপ্টেম্বর ২০১৮, ০৬:২৬ পিএম | মাসুম


এম.পলাশ শরীফ,বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের সদর উপজেলার চুলকাঠি এলাকার নছিমন চালক হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। 

একই মামলা অপর এক আসামিকে ২ বছরের সশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমান অনাদায়ে ৩ মাসের কারাদন্ড দেন।  বৃহস্পতিবার বিকেলে বাগেরহাটের অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. হাফিজুর রহমান এই রায় দেন। 

দন্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার ভট্টবলিয়াঘাটার আব্দুল ফকিরের ছেলে সোহাগ ফকির, গোলাম মোস্তফা মাফুজের ছেলে ইব্রাহিম মোল্লা, দক্ষিণ খানপুরের মোহাম্মদ আলীর ছেলে মিজান ও ফকিরহাট উপজেলার লকপুরের ওমর আলী মোল্লার ছেলে ইসমাইল মোল্লা জুনু। 

একই মামলায় খুলনার জোনাব আলী গাজীর ছেলে আসামি জয়নাল আবেদীনকে ২ বছরের সশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমান অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ড দেয়া হয়। 

মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাড. সৈয়দ জাহিদ হোসেন ও আসামি পক্ষে ছিলেন অ্যাড. মো. মোসলেম উদ্দিন, এম. এনায়েত হোসেন, মনোজ কুমার শিকদার। 

মামলার অভিযোগ, ২০১৩ সালে ১ সেপ্টেম্বর বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর গ্রামের আব্দুল্লাহ মোল্লার ছেলে মো. মামুন মোল্লার নসিমন নিয়ে আসামিরা খুলনার উদ্দ্যেশ্যে রওয়ানা করে।  পরে মামুনকে পরিবারের লোকজন খুঁজে না পেয়ে ৯ সেপ্টেম্বর সদর থানায় একটি সাধারন ডায়েরি করে। 

এক বছর পরে সাধারণ ডায়েরি তদন্ত করতে গিয়ে বাগেরহাট সদর থানার এস আই আজগর আলী এক আসামিকে আটকের পর জানতে পারেন আসামিরা মামুনের নসিমন ভাড়ায় নিয়ে খুলনার উদ্দেশ্যে রওয়ানা করে।  পরে খুলনায় না গিয়ে পথের মধ্যে তাকে হত্যা করে নসিমনটি অন্যত্র বিক্রি করে।  পরে ২০১৪ সালের ১২ জুন একটি হত্যা মামলা দায়ের করা হয়।