৯:৩৩ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১৪ মুহররম ১৪৪০


তামিম ইনজুরিতে, এশিয়া কাপের প্রথম ম্যাচ খেলা নিয়ে শঙ্কা

০৭ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫৭ এএম | জাহিদ


এসএনএন২৪.কম :  আঙ্গুলের ইনজুরিতে পড়েছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।  আসন্ন এশিয়া কাপের প্রথম ম্যাচে তার খেলা নিয়ে রয়েছে শঙ্কা। 

২৯ তারিখ ফিল্ডিং অনুশীলন করার সময় ডান হাতের অনামিকায় চোট পান তামিম।  শুরুর দিকে তেমন গুরুত্ব দিয়ে না দেখা হলেও পরে স্ক্যান করানো হলে আঙ্গুলে চিড় ধরা পড়ে তার।  এই ধরনের চোট সারতে বেশ সময় লাগে।  এশিয়া কাপের বাকি আরো প্রায় এক সপ্তাহ।  এর আগে সুস্থ না হলে প্রথম ম্যাচ মিস করতে পারেন তামিম। 

তামিমের আগে ইনজুরিতে পড়েছেন এশিয়া কাপের স্কোয়াডে থাকা নাজমুল হাসান শান্ত।  একই কারণে পুরোপুরি ফিট নয় বাংলাদেশ দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান।  আর বাংলাদেশ দলের এই ইনজুরি সমস্যার কারণে এশিয়া কাপের স্কোয়াডে শেষের দিকে যুক্ত করা হয়েছে মমিনুল হককে। 

এই বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেছেন,‘শান্তর পর তামিমেরও চোট পেয়েছে।  তাই বিকল্প বাঁহাতি ব্যাটসম্যান মমিনুলকে রেখে দিলাম।  প্রয়োজন পড়লে যাতে তাকে ব্যবহার করা যায়। ’

১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে বসবে এশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর।  ৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় দল।  টুর্নামেন্টটি শেষ হবে আগামী ২৮ সেপ্টেম্বর।  গ্রুপ পর্বে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে।  গ্রুপ পর্বে বাংলাদেশ মোকাবেলা করবে শ্রীলঙ্কা ও আফগানিস্তানকে।