১১:৫৪ এএম, ২১ নভেম্বর ২০১৮, বুধবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪০




গুইমারাতে সাংসদ কুজেন্দ্রলাল ত্রিপুরার ব্যস্তময় দিন অতিবাহিত

০৭ সেপ্টেম্বর ২০১৮, ০৯:০১ পিএম | মাসুম


এম. সাইফুর রহমান, খাগড়াছড়ি প্রতিনিধি : মা সমাবেশ, হতদরিদ্রদের মাঝে ত্রাণ মন্ত্রনালয় কর্তৃক প্রদত্ত ঢেউটিন, নগদ অর্থের চেক প্রদান,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ্ব ১৭এর উদ্বোধন এবং গুইমারা উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত কর্মী সমাবেশে যোগদান সহ নবসৃষ্ট গুইমারা উপজেলায় ব্যস্তময় দিন অতিবাহিত করেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পুর্নবাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্ত নির্দিষ্টকরণ সম্পর্কিত ট্রাস্কফোর্স চেয়ারম্যান(প্রতিমন্ত্রী) খাগড়াছড়ি’র সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। 

শুক্রবার দিনব্যাপী নানা কর্মসুচীর অংশ হিসেবে সকালে খাগড়াছড়ি’র গুইমারা উপজেলাধীন হাফছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।  এসময় তিনি উন্নত ও শিক্ষিত জাতি গঠনে মায়েদের গুরুত্বপূর্ন ভুমিকার কথা স্মরণ করে বলেন, সু-সন্তান ও শিক্ষিত সমাজ গঠন করতে হলে মায়েদেরকে সন্তানদের প্রতি যত্নবান হতে হবে।   

হাফছড়ি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মোঃ সামছুল হক, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, গুইমারা আওয়ামীলীগ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও গুইমারা সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য আশুতোষ চাকমা, গুইমারা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান(মহিলা) ঝর্না ত্রিপুরা, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গিয়াস উদ্দিন। 

সমাবেশে বিপুল সংখ্যক মায়ের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছাত্র-ছাত্রী ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুব মেম্বারসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  পরে বিদ্যালয় রোভার স্কাউট শিক্ষার্থীদের জন্য ল্যাপটপ ও প্রিন্টার প্রদান করেন কুজেন্দ্রলাল ত্রিপুরা। 

এর আগে বিদ্যালয়ে আঙ্গিনায় গাছের চারা রোপন করেন অতিথিরা। 

বেলা ৩টায় গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ে সম্মেলন কক্ষে আয়োজিত ত্রান মন্ত্রনালয় কর্তৃক প্রদত্ত হত-দরিদ্রদের মাঝে ঢেউটিন নগদ অর্থের চেক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী এবং সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। 

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়ার সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মোঃ সামছুল হক, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ রইছ উদ্দিন, গুইমারা আওয়ামীলীগ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও গুইমারা সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য আশুতোষ চাকমা, গুইমারা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (মহিলা)ঝর্না ত্রিপুরা। 

পরে তিনি এলাকার হত দরিদ্র ১০ পরিবারকে ২বান্ডেল ঢেউটিন ও ৬হাজার টাকার চেক বিতরণ করেন। 

বিকেল ৪টায় যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের উদ্যোগে গুইমারা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা পর্যায়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ্ব ১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্ধোধন করেন সাংসদ কুজেন্দ্রলাল ত্রিপুরা।  গুইমারা মডেল হাই স্কুল মাঠে অনুষ্ঠিত এ টুর্নামেন্টে গুইমারা উপজেলার তিনটি ইউনিয়নের ৩দল অংশগ্রহণ করছে। 

সর্বশেষ গুইমারা টাউন হলে গুইমারা উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে বিশাল কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাবেশে আগত আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও ২৯৮নং খাগড়াছড়ি সংসদীয় আসনের সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। 

এসময় তিনি আসন্ন সাধারণ নির্বাচনকে সামণে রেখে দলকে গতিশীল ও শক্তিশালী করার উপর জোর দিয়ে বলেন, বাংলাদেশকে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা ডিজিটাল আধুনিক ও মধ্যম আয়ের দেশ হিসেবে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিয়েছে।  বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। 

এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননত্রেী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগকে আবারও নৌকা প্রতীকে বিজয়ী করার জন্য সকলকে একযোগে কাজ করার আহবান জানান। 



keya