১:২৭ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০




চ.বি. উপাচার্যকে বাংলা বিভাগের পান্ডুলিপি হস্তান্তর

০৯ সেপ্টেম্বর ২০১৮, ০২:৫৫ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম :  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বাংলা সাহিত্য সমিতি কর্তৃক প্রকাশিত এবং বাংলা বিভাগের প্রাক্তন সভাপতি প্রফেসর ড. নুরুল আমিন সম্পাদিত ‘পান্ডুলিপি’র ২৩ তম সংখ্যা ৯ সেপ্টেম্বর ২০১৮ তারিখ বেলা ১১ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর কাছে হস্তান্তর করেন উক্ত পান্ডুলিপি’র সম্পাদক, বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. মহীবুল আজিজ ও উক্ত বিভাগের প্রফেসর ড. মো. শফিউল আযম। 

এ সময় চ.বি. ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের সভাপতি প্রফেসর ড. সুলতান আহমেদ, ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. জাহাঙ্গীর আলম ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে এম নুর আহমদ উপস্থিত ছিলেন।  সম্পাদনা পরিষদের অন্যান্য সম্মানিত সদস্যবৃন্দ হলেন-প্রফেসর ড. সৌরেন্দ্র নাথ বিশ্বাস, প্রফেসর ড. মাহবুবুল হক, ড. তাসলিমা বেগম ও ড. মোহাম্মদ আনোয়ার সাঈদ। 

উপাচার্য পান্ডুলিপি প্রকাশনার সাথে যুক্ত সম্পাদনা পরিষদের সম্মানিত সদস্যদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।  তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে বাংলা বিভাগ একটি অতি প্রাচীন সমৃদ্ধ বিভাগ। 

এ বিভাগে শুরু থেকে অত্যন্ত মেধাবী ও প্রজ্ঞাবান শিক্ষকবৃন্দ অধ্যাপনা করে গেছেন।  বর্তমানেও তাঁদের উত্তরসুরী যাঁরা আছেন তাঁরাও এ বিভাগকে সমৃদ্ধ করতে নিরলস কাজ করে যাচ্ছেন।  উপাচার্য এ বিভাগের গৌরবোজ্জ্বল অতীতকে ধারণ করে বাংলা বিভাগের নিয়মিত প্রকাশনা ‘পান্ডুলিপি’র ২৩ তম সংখ্যা যথাসময়ে প্রকাশ ও একে সমৃদ্ধ করার জন্য সম্পাদনা পরিষদ যে অসামান্য ভূমিকা রেখেছেন তার ভূয়সী প্রশংসা করেন এবং এ কর্মযজ্ঞ অব্যাহত রাখতে অনুরোধ জানান।