১০:১০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮, রোববার | | ১২ মুহররম ১৪৪০


‘উন্নত দেশ-জাতি বিনির্মাণে শিক্ষার্থীদের ক্রীড়া চর্চায় আগ্রহী করে তুলতে হবে’

০৯ সেপ্টেম্বর ২০১৮, ০২:৫৫ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম :  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্রীড়া উপদেষ্টা কমিটি ও ইন্ট্রামুরাল গেমস পরিচালনা কমিটির ১২১ তম যৌথ সভা ৯ সেপ্টেম্বর তারিখে চ.বি. উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।  সভায় চ.বি. উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, ক্রীড়া উপদেষ্টা কমিটি ও ইন্ট্রামুরাল গেমস পরিচালনা কমিটির সম্মানিত সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে স্বাগত ও শুভেচ্ছা জানান।  তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শারীরিক-মানসিক উৎকর্ষতা বৃদ্ধি ও তাদের পরিপূর্ণ মানস গঠনে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমের পাশাপাশি ক্রীড়া-খেলাধুলা চর্চার গুরুত্ব আলোকপাত করে বলেন, উন্নত-সমৃদ্ধ দেশ-জাতি বিনির্মাণের লক্ষ্যে আমাদের তরুণ-মেধাবী অপার সম্ভাবনাময় শিক্ষার্থীদের নিয়মিত ক্রীড়া চর্চায় আগ্রহী করে তুলতে হবে। 

তিনি আরও বলেন, জঙ্গি-সন্ত্রাস-মাদকের বিরুদ্ধে প্রতিকার-প্রতিরোধে বিভিন্ন কার্যক্রমের অংশ হিসেবে ক্রীড়া, সাহিত্য-শিল্পকলা ও সাংস্কৃতিক কর্মকান্ড বাড়াতে হবে।  

উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবান্ধব পরিবেশ অক্ষুন্ন  রাখতে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে নির্লোভ-নির্মোহ এবং বিবেকপ্রসূত দায়িত্ব পালনের আহবান জানান। 

সভায় উপস্থিত সম্মানিত সদস্যবৃন্দ উপাচার্যের এ আহবানকে স্বাগত জানান, তাঁদের সুচিন্তিত মতামত পেশ করেন এবং প্রতিবছরের ন্যায় এবারও হলভিত্তিক বার্ষিক ক্রীড়া ও দুইদিন ব্যাপি কেন্দ্রীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে ঐক্যমত পোষণ করেন। 

এ ছাড়া আন্তঃঅনুষদ ও আন্তঃবিভাগ বিভিন্ন খেলাধুলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজন করার ব্যাপারে পদক্ষেপ গ্রহণের জন্য উপাচার্য অনুরোধ জানান।