৯:৩৯ পিএম, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার | | ১০ রবিউল আউয়াল ১৪৪০




ইপিজেডে র‌্যাবের অভিযানে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার-২

০৯ সেপ্টেম্বর ২০১৮, ০৫:২৮ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানায় অভিযান চালিয়ে ২১,১৮০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ০১টি পিকআপ ভ্যানসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। 

গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি পিকআপ ভ্যানযোগে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রাম কাস্টমস এলাকা হতে সী-বিচ পতেঙ্গা এলাকার উদ্দেশ্যে যাচ্ছে।  সংবাদের ভিত্তিতে অদ্য ০৯ সেপ্টেম্বর র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন ব্যারিষ্টার কলেজ গেইটের দক্ষিণ পার্শ্বে জিলানী এন্টারপ্রাইজের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল­াশি শুরু করে। 

এ সময় চট্টগ্রাম কাস্টমস এলাকা থেকে র‌্যাবের চেকপোস্টের দিকে আসা সী-বিচ পতেঙ্গাগামী একটি পিকআপ ভ্যানের গতিবিধি সন্দেহজনক হওয়ায় র‌্যাব সদস্যরা গাড়িটিকে থামানোর সংকেত দিলে উক্ত গাড়ির ড্রাইভার র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়িটিকে রাস্তার পাশে থামিয়ে গাড়ি থেকে লাফ দিয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা আসামী ১।  মোঃ আবু ছায়াম (৩০) এবং ২।  মোঃ রবিন (৩৫) আটক করে। 

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো মতে আটককৃত পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো-ন ১৮-৫০৯৮) তল­াশি করে পিকআপ ভ্যানের নীচের ডান পার্শ্বে চেসিস এর ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ২১,১৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয় এবং উক্ত পিকআপ ভ্যানটি জব্দ করা হয়। 

গ্রেফতারকৃত আসামীদেরকে আরো জিজ্ঞাজাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত গাড়ির ড্রাইভিং করার আড়ালে ইয়াবা ট্যাবলেট একটি সংঘবদ্ধ চক্রের নিকট হতে সংগ্রহ করে চট্টগ্রামের বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে। 

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ০১ কোটি ০৫ লক্ষ ৯০ হাজার টাকা এবং জব্দকৃত পিকআপ ভ্যানের আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা। 

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানায় হস্তান্তর করা হয়েছে।