১১:২৫ এএম, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার | | ৮ রবিউল আউয়াল ১৪৪০




গ্রীষ্মকালীন স্কুল-মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগীতাকে কেন্দ্র করে

পিরোজপুরে খেলার নিয়ে সংঘর্ষ, শিক্ষক ও শিক্ষার্থী মামলা প্রত্যাহারে দাবীতে মানববন্ধন

১১ সেপ্টেম্বর ২০১৮, ০৫:৪৭ পিএম | জাহিদ


সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় গ্রীষ্মকালীন স্কুল-মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগীতা কে কেন্দ্র করে খেলার মাঠে সামান্য সংঘর্ষের ঘটনায় সাপলেজা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীর নামে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থী , শিক্ষক ও আভব্বকরা। 

মঙ্গলবার সকালে মঠবাড়িয়া উপজেলা চত্বরে সাপলেজা ইউনিয়নের ৭ টি স্কুলের ৫শতাধির শিক্ষার্থীরা এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেয়। 

এ সময় বক্তব্য রাখেন, সাপলেজা  মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র কামরুল ইসলাম, সাপলেজা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল রাশেদ, গুলিশাখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক  নূর ইসলাম মোল্লা। 

এ সময় বক্তারা বলেন গ্রীষ্মকালীন স্কুল-মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগীতা কে কেন্দ্র করে খেলার মাঠে শিক্ষার্থীদের সামান্য ঘটনাকে কেন্দ্র করে শিক্ষক ও শিক্ষর্থীদের নামে অন্যায় ভাবে মামলা দেয়া হয়েছে।  অচিরেই শিক্ষক ও শিক্ষর্থীদের নামে এ মামলা প্রত্যাহার করে সাপলেজা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পড়াশুনার উপযুক্ত পরিবেশ ফিরিয়ে আনতে হবে। 

তারা আরো বলেন যদি শিক্ষক ও শিক্ষর্থীদের নামে মামলা প্রত্যাহার করা না হয় তাহলে সাপলেজা ইউনিয়নের ৭ টি বিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসবে এবং কঠোর আন্দোলন করা হবে। 

উল্লেখ্য গত ৭ সেপ্টেম্বর দুপুরে গ্রীষ্মকালীন স্কুল-মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগীতা কে কেন্দ্র করে সাপলেজা মাধ্যমিক বিদ্যালয় ও জি কে ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে খেলার মাঠে সামান্য সংঘর্ষ হয় এতে ও জি কে ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের খেলোয়াররা সামান্য আহত হয়। 

রাতে ও জি কে ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমল চন্দ্র বিশ্বাস বাদী হয়ে সাপলেজা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী সহ মোট ১১ জনের নামে মামলা দায়ের করেন।