৪:২২ এএম, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার | | ৫ রবিউল আউয়াল ১৪৪০


মাটিরাঙ্গায় আলোচনা সভা ও সংবাদ সম্মেলন করেছেন রামগড় তথ্য অফিস

১১ সেপ্টেম্বর ২০১৮, ০৬:২০ পিএম | জাহিদ


সাগর চক্রবর্তী কমল, মাটিরাঙ্গা প্রতিনিধি : ভিশন-২০২১ সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা’ নিয়ে উপজেলা পর্যায়ে বিভিন্ন প্রচারণা চালাচ্ছে রামগড় তথ্য অফিস। 

মঙ্গলবার সকাল ১১টার দিকে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেনী কক্ষে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগনকে অবহিতকরণ এবং সম্পৃক্তকরনের লক্ষ্যে আলোচনা সভা অনুষ্টিত হয়। 

রামগড় তথ্য অফিসের প্রচারণায় ”সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগনকে অবহিতকরণ এবং সম্পৃক্তকরনের লক্ষ্যে” রামগড় তথ্য অফিসের সহকারি তথ্য অফিসার বিশ্বনাথ মজুমদার সভাপতিত্বে আলোচনা সভার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। 

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো: শাহআলম মিয়া, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ, সহকারী শিক্ষা অফিসার সমাবেশ চাকমা, সহকারী শিক্ষা অফিসার কমল জ্যোতি চাকমা প্রমুখ। 

রামগড় তথ্য অফিসের সহকারি তথ্য অফিসার বিশ্বনাথ মজুমদার লিখিত বক্তব্য বলেন, বর্তমান সরকারের প্রথম মেয়াদসহ বিগত ১০বছরে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী একটি সুখী, সমৃদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। 

এ সময়ে অর্থনীতি, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা পরিবেশ উন্নয়ন, বিদ্যুৎ খাতে উন্নয়ন, টেলিযোগাযোগ, পদ্মা সেতু নির্মাণ, বিভিন্ন অবকাঠামো নির্মাণসহ ইত্যাদি খাতে গুরুত্বারোপ করে বিভিন্ন কার্যকারী পদক্ষেপ নিয়েছে।  যার ফলে বাংলাদেশ পরিণত হয়েছে বর্তমানে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে উন্নতি হয়েছে বক্তব্যে আরও বলা হয়, বাংলাদেশকে এখন বলা হচ্ছে ডিজিটাল বাংলাদেশ। 

এছাড়া দারিদ্র বিমোচন, জেন্ডার সমতা এবং স্বাস্থ্য ও শিক্ষা সংক্রান্ত সহ্রসাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রাও পূরণ করেছে বাংলাদেশ।  সামাজিক নিরাপত্তা কার্যক্রম জোরদার করার মাধ্যমে বয়স্ক, দরিদ্র, নির্যাতিত, পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও শিশুদের অবস্থান উন্নত করা হয়েছে। 

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তৃণমূল পর্যায়ে ইউনিয়ন ডিজিটাল সেন্টার, জেলা ই-সেবাকেন্দ্র, জাতীয় তথ্যকোষ, ও ই- এশিয়া-২০১১ সহ বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে সরকার। 

এই দিকে আলোচনা সভার পরে সাড়ে ১২টার দিকে ”সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগনকে অবহিতকরণ এবং সম্পৃক্তকরনের লক্ষ্যে” রামগড় তথ্য অফিসের আয়োজিত মাটিরাঙ্গা প্রেসক্লাবের হলকক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রামগড় তথ্য অফিসের সহকারি তথ্য অফিসার বিশ্বনাথ মজুমদার। 

এসময় আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সহ-সভাপতি মো: জসিম উদ্দিন জয়নাল, মাটিরাঙ্গা প্রেসক্লাবের যুগ্ন-সাধারন সম্পাদক সাগর চক্রবতী কমল, দৈনিক বাংলাদেশের সমাচারের মাটিরাঙ্গা উপজেলা প্রতিনিধি আবুল হাশেম, সাংবাদিক থোয়াইচিং মারমাসহ গণমাধ্যম কর্মীরা। 


keya