১০:১৯ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার | | ১৩ মুহররম ১৪৪০


চাঁপাইনবাবঞ্জে জঙ্গিবাদ বিরোধী চলচ্চিত্র প্রদর্শনী শুরু

১১ সেপ্টেম্বর ২০১৮, ০৭:০৫ পিএম | সাদি


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ বিরোধী চলচ্চিত্র প্রদর্শনী শুরু হয়েছে।  আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় নবাবগঞ্জ সরকারী কলেজ অডিটোরিয়ামে এই চলচ্চিত্র  প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক। 

জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে জেলার পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানে ৫ দিন ব্যাপী এই চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।  

নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ডা. মাযহারুল ইসলাম তরুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এজেডএম নুরুল হক।  বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দাউদ হোসেন, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন,‘ যারা জঙ্গিবাদের সাথে জড়িত তারা দেশের শুত্রু।  জাতির শুত্রু আর জঙ্গিবাদকে রুখতে হলে সবাইকে এক সাথে এগিয়ে আসতে হবে।   এজন্য সচেতনতামূলক জঙ্গিবাদ বিরোধী চলচ্চিত্র প্রদর্শনী বেশি বেশি করা প্রয়োজন শিক্ষার্থীসহ সাধারণ মানুষের মাঝে বলেও উল্লেখ করেন বক্তারা।  উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শিত হয় ‘ঘরে ফেরা’ চলচ্চিত্রটি।   

এদিকে,  আগামী ১৩ সেপ্টেম্বর নামোশংকরবাটী ডিগ্রি কলেজ, ১৫ সেপ্টেম্বর নবাবগঞ্জ আলিয়া (কামিল) মাদ্রাসা, ১৬ সেপ্টেম্বর নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ ও ১৭ সেপ্টেম্বর হিরমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে “জঙ্গিবাদ বিরোধী” এই চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।