১০:১৮ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার | | ১৩ মুহররম ১৪৪০


ডিমলায় অবৈধভাবে বালু উত্তোলনে মোবাইল কোর্টে জরিমানা

১২ সেপ্টেম্বর ২০১৮, ০১:০০ পিএম | জাহিদ


হামিদা আক্তার, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় খগাখড়িবাড়ী ইউনিয়নের বন্দরখড়িবাড়ী গ্রামে মোবাইল কোর্টে বিশেষ অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলণ কারীদেরকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা ডিমলা উপজেলা নির্বাহী অফিসার ও মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছা. নাজমুন নাহার। 

জানা যায়, গত ১১ সেপ্টেম্বর বিকেলে গোপন সংবাদের ভিক্তিতে অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে অভিযান চালিয়ে তিনি উক্ত গ্রামের  মৃত বাহার উদ্দিনের পুত্র তসলিম উদ্দিন ও নুরুল হকের পুত্র সুজন আলিকে এ জরিমানা করেন।  এ সময় তিনি অবৈধভাবে বালু উত্তোলন কাজে ব্যবহৃত অধিক শক্তিশালী শ্যালো মেশিন, পাইপ লাইন ও সকল যন্ত্রপাতি জব্দ করেন। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার বলেন, উপজেলায় কোন ভাবেই অবৈধভাবে বালু উত্তোলনের অনুমতি দেওয়া হয় না।  কেহ করে থাকলে তা চুপিসারে অবৈধভাবেই উত্তোলন করছেন।  তবে বালু উত্তোলনের খবর পেলে এবং হাতে নাতে ধরতে পারলে কোন ছাড় দেওয়া হবে না।  কঠোর হস্তে দমন করা হবে। 

তিনি আরো বলেন, বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০’র ধারায় অবৈধভাবে মাটি ও বালু উত্তোলনের অপরাধ সংঘটিত হলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।