৫:২১ পিএম, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ১৩ রবিউল আউয়াল ১৪৪০




হিমালয় কন্যাকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে মালদ্বীপ

১২ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৪৯ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : কোচ পিটার সেগরেটের সঙ্গে ঝামেলা চলছে খেলোয়াড়দের।  অনেকেই তাকে কোচ হিসেবে চান না।  স্বভাবতই খেলায় এর ছাপ পড়ার কথা! কিন্তু মাঠে দেখা গেল ভিন্ন চিত্র।  এ মালদ্বীপ যেন আরও ক্ষুরধার, আরও ধারালো। 

নেপালকে পাত্তাই দিল না দলটি।  হিমালয় কন্যাকে ৩-০ গোলে হারিয়ে সাফ সুজুকি কাপের ফাইনালে উঠে গেল মালদিভিয়ানরা।  এ নিয়ে পঞ্চমবারের মতো দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত টুর্নামেন্টের ফাইনালে উঠল তারা। 

বুধবার প্রথম সেমিফাইনালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উড়ন্ত সূচনা করে নেপাল।  তবে খেলার স্রোতের বিপরীতে গোল পেয়ে যায় মালদ্বীপ।  ফ্রি-কিক থেকে নবম মিনিটে গোলটি করেন আকরাম আব্দুল ঘানি। 

পিছিয়ে পড়ে আক্রমণের গতি বাড়ায় নেপাল।  মুহুর্মুহু আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত রাখে দলটি।  তবে গোল আদায় করে নিতে পারেননি নেপালিরা।  ফলে ১-০ গোলে পিছিয়ে বিরতিতে যায় তারা। 

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করে নেপাল।  কিন্তু পারেনি।  উল্টো অতিরিক্ত আক্রমণের খেসারত গুনে আরও গোল খেয়ে বসে তারা।  ম্যাচের শেষ দিকে মিনিট দুয়েকের ব্যবধানে দুই গোল হজম করে নেপাল। 

৮৪ মিনিটে ডি-বক্সে বল পেয়ে দুর্দান্ত ফিনিশিংয়ে নিশানাভেদ করেন ইব্রাহিম ওয়াহিদ।  প্রায় একই কায়দায় ৮৬ মিনিটে ঠিকানায় বল পাঠান তিনি।  সেই সুবাদে ৩-০ গোলের জয়ে ফাইনালে উঠার আনন্দ-উল্লাসে মাতে মালদ্বীপ।  তাতে শরিক হন দ্বীপদেশটির সমর্থকরা। 



keya