১০:৩১ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার | | ১৩ মুহররম ১৪৪০


শ্রীপুরে ছেলের প্রতারণায় বাবা জেলে!

১২ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৫৬ পিএম | মাসুম


আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে জালজালিয়াতি দলিল ও সাব-রেজিষ্টারের নকল সীল/সই ব্যবহার করার মামলায় সুজিত মারাক নামে একজনকে জেলে পাঠিয়েছেন জেলা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট।  সুজিত মারাক পৌর এলাকার কেওয়া পূর্বখন্ড গ্রামের মৃত কৃষ্ট সাংমার ছেলে। 

মামলার বাদী ও থানায় প্রদত্ত এজাহার সূত্রে জানা যায়, রতন সাংমা ও তার পিতা সুজিত মারাক প্রতারক ও জালিয়াত চক্রের সদস্য।  দীর্ঘদিন যাবৎ জালজালিয়াত করে মানুষের সাথে প্রতারণা করে আসছে।  এরই ধারাবাহিকতায় রতন সাংমা অপরিচিত নাম ও স্বাক্ষীদের কলামে লিখিয়া বাউনী মৌজার ৭১২১/২০০৯ দলিলের নাম্বার ব্যবহার করিয়া  শ্রীপুর সাব-রেজিষ্টারের সীল ও স্বাক্ষর জাল করিয়া ৫০ শতাংশ জমির একটি ভূয়া দলিল তৈরি করে। 

পরবর্তীতে সত্য গোপন করে এবং মিথ্যা তথ্য উপস্থাপন করে শ্রীপুর ভূমি অফিস থেকে সুজিত মারাকের নামে ৪৪ শতাংশ জমি ২০০৩ সালের ১৩ই জুন নাম জারি করিয়া নেয়।  যাহার নথি নং- ১২৪৯/০২-০৩।  কিন্তু প্রকৃত পক্ষে ওই জমিতে নুয়েল সাংমার পিতা ডেভিড গাবিলের পৈত্রিক নিবাস রয়েছে। 

এ ব্যাপারে স্থানীয় ভাবে প্রশাসনের মাধ্যমে বিচারের জন্য বসিলে রতন সাংমা প্রতারণার কথা স্বীকার করে লিখিত অঙ্গীকারনামা দেয়।  এছাড়াও জমি সংক্রান্ত ব্যাপারে পরবর্তীতে আইনানুগ সকল ফয়সালা মেনে নেওয়ার কথাও জানায়।  কিন্তু অঙ্গীকার নামায় প্রদত্ত ওয়াদা অনুসারে ফয়সালায় না এসে নানা কৌশল অবলম্বন করে জমির প্রকৃত মালিককে ভয়-ভীতি ও হুমকি প্রদান করা শুরু করে।  এতে জমির প্রকৃত মালিক বাদী হয়ে শ্রীপুর থানায় ৮ই সেপ্টেম্বর সুজিত মারাক ও তার ছেলে রতন সাংমা এবং লিটন সাংমার নামে প্রতারণা মামলা নং- ২০ দায়ের করে। 

উক্ত মামলায় জামিন চেয়ে মহামান্য আদালতের নিকট আবেদন করলে প্রতারণার অভিযোগ প্রমাণিত হওয়ায় সুজিত মারাক কে জামিন না দিয়ে জেলা হাজতে প্রেরণ করে।  বাকী আসামীদেরকে অস্থায়ীভাবে শর্ত স্বাপেক্ষে জামিন প্রদান করে। 

স্থানীয় আলহাজ্ব ইয়াছিন মিয়া জানান, রতন সাংমার অত্যাচারে আমরা অতিষ্ঠ।  কথায় কথায় সংখ্যালগু বলে বড় অপরাধ করেও পার পেয়ে যায় সে।  কিছু বলতে গেলেই মামলায় পড়ে এলাকাবাসী।  আমার নামে ও আমার ছেলের নামেও মামলা দিয়েছে সে। 

মামলার বাদী নুয়েল সাংমা জানায়,  রতন সাংমার প্রতারণায় এলাকার লোকজন অতিষ্ঠ।  তার বিরোদ্ধে একাধিক মামলা রয়েছে।  নিজের বাড়ীতে আগুন দিয়ে এলাকার মানুষের নামে মিথ্যা মামলা দিয়েও হয়রানি করেছে।  আমরা ন্যায়বিচারের মাধ্যমে তার অত্যাচার হতে মুক্তি চাই।