১:২০ এএম, ১৮ নভেম্বর ২০১৮, রোববার | | ৯ রবিউল আউয়াল ১৪৪০




হৃদয়ের রোগমুক্তি কামনায় জুম'আ নামাজে দোয়া মাহফিল

১৪ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৪২ পিএম | জাহিদ


এম.এ.মালেক, সিরাজগঞ্জ প্রতিনিধি : আসন্ন আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬৪ সিরাজগঞ্জ ৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আবুল কালাম আজাদ হৃদয়ের রোগমুক্তি কামনায় শুক্রবার (১৪ সেপ্টেম্বর) জুম'আ নামাজে অত্র এলাকার বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

দলীয় ও অনুসারী নেতাকর্মীরা তাঁদের স্ব-স্ব মসজিদে দোয়া মাহফিলের এ আয়োজন করেন।  শনিবার (৯ সেপ্টেম্বর) রাত হতে তিনি জ্বর-কাশিসহ নানা রোগে ভুগছিলেন।  পরের দিন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হলে তার রক্ত পরীক্ষা করে ডেঙ্গুর জীবানু পান চিকিৎসকরা।  পরে ডাক্তারের পরামশ্র অনুযায়ী বাসায় ঔষুধ সেবন করার পর ও কোন প্রকার উন্নতি দেখা না দিলে (১৩ সেপ্টেম্বর) বৃহস্পতিবার দুপুরে দিকে ঢাকা শ্যামলীতে অবস্থিত (বিএসএইচ)বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে ভর্তি হন হৃদয়। 

সেখানে তিনি অধ্যবধি ডাক্তার ও নার্সদের বিশেষ নজরে রয়েছেন ।  ভর্তির পর থেকেই বিভিন্ন প্রকার পরিক্ষা নিরীক্ষা চলছে।  আবুল কালাম আজাদ হৃদয়ের পরিবারের সূত্রে জানা যায়, তাঁর দেহে ডেঙ্গু আক্রমণ করলেও অনেকটা মনের জোরেই কথা বলছেন তিনি । 

এব্যাপারে আবুল কালাম আজাদ হৃদয়ের সহধর্মিনীর সাথে শুক্রবার সকালে ফোনে কথা হলে তিনি বলেন,বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে ভর্তি করার পর কিছুটা ভাল মনে হচ্ছে।  তিনি রায়গঞ্জ-তাড়াশ বাসীর নিকট তাঁর স্বামীর জন্য দোয়া প্রার্থনা করেন। 


এর আগে বিএসএইচ হাসপাতালে হৃদয়ের ভর্তির খবর পেয়ে ছুটে যান তার ভক্তপ্রিয় মানুষ গুলো।  ওই সময় হৃদয়ের পাশে সময় কাটান তাঁরা।  এমনকি তার সেবা ও করেন।  এ সময় সকলে হৃদয়ের সুস্থতা কামনায় আল্লাহর নিকট প্রার্থনা ও দোয়া চেয়েছেন। 

এছাড়া শুক্রবার (১৪ সেপ্টেম্বর) জুম'আ নামাজে রায়গঞ্জ-তাড়াশ উপজেলার বিভিন্ন ওয়ার্ডে আবুল কালাম আজাদ হৃদয়ের সুস্থ্যতা কামনায় মসজিদে দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।  তাঁর প্রতি ভালবাসার সাড়া দিয়ে রায়গঞ্জ উপজেলার চাঁদপুর জামে মসজিদ, কয়ড়া দড়িপাড়া মসজিদ ও মধ্যেপাড়া মসজিদ, ব্রম্মগাছা বাজার মসজিদ, পাঙ্গাসী বাজার মসজিদ, দৈবুজ্ঞগাতী মসজিদ, চর ব্রম্মগাছা মসজিদ, হাবিন দাবিন জামে মসজিদসহ তাড়াশ উপজেলার সদর ও নওগা ইউনিয়নে হযরত শাহ শরীফ জিন্দানী (রাঃ) এর মাজার শরীফে ও হৃদয়ের সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

এদিকে আবুল কালাম আজাদ হৃদয়ের অসুস্থ্যতার কথা শুনে ব্রম্মগাছা ইউনিয়নের হিন্দু সম্প্রদায় মন্দির ও গীর্জাতে গিয়ে তাঁর সুস্থ্যতা প্রার্থনা করেন।  এমনকি এলাকার দলীয় নেতাকর্মী, অনুসারী ও সাধারণ মানুষ হৃদয়ের সুস্থ্যতা কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল করেছেন। 

রায়গঞ্জ উপজেলার ব্রম্মগাছা ইউনিয়নের চাঁদপুর জামে মসজিদের খতিব শেখ সেলিম মোনাজাতে রাব্বুল আলামিনের নিকট প্রার্থনা করে বলেন,আমাদের প্রিয় ভাই আবুল কালাম আজাদ হৃদয় সুচিকিৎসা নিয়ে অচিরেই যেন আমাদের মাঝে ফিরে আসে এবং হত-দরিদ্র মানুষ গুলোর পাশে থেকে যেন তাঁদের মুখে হাঁসি ফুঁটাতে পারে। 

অপরদিকে ব্রম্মগাছা ইউনিয়নের চরব্রম্মগাছা রহমানিয়া কওমীয়া হেফজুল কোরআন মাদ্রাসার উদ্যোগে শুক্রবার জুম'আ নামাজ পর দোয়া প্রার্থনা সভার আয়োজন করেন অত্র মাদ্রাসা কমিটির সভাপতি ও ব্রম্মগাছা ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস ছাত্তার।  হৃদয়ের দ্রুত রোগমুক্তির দোয়া চেয়েছে রায়গঞ্জ উপজেলা আ'লীগ, যুবললীগ, সেচ্ছাসেবক, ছাত্রলীগ, পৌর আ'লীগসহ আ'লীগের সকল সহযোগী সংগঠন গুলো। 



keya