৫:২২ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১৪ মুহররম ১৪৪০


ধুনটে মাদকসেবীদের দৌরাত্মে বেড়েছে চুরি ছিনাতই

১৪ সেপ্টেম্বর ২০১৮, ০৬:৪৭ পিএম | সাদি


রফিকুল আলম, বগুড়া প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলা সদরসহ প্রত্যন্ত গ্রামীন জনপদে মাদকসেবীদের দৌরাত্ম বেড়ে যাওয়ায় ছিচকে চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটছে।  গত সাত দিনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ব্যবসা প্রতিষ্ঠানসহ ২৫বাড়িতে চুরির ঘটনা ঘটেছে।  এছাড়া দূর্বৃত্তরা ছিনিয়ে নিয়েছে চালকের সিএনজি ও কলেজ শিক্ষকের মোটর সাইকেল। 

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা সদর সহ প্রত্যন্ত গ্রামাঞ্চলে মাদকসেবীর সংখ্যা আশংকা জনক ভাবে বেড়ে গেছে।  থানা পুলিশ অভিযান দিয়ে প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে মাদক ব্যবসায়ী ও সেবীদের গ্রেফতার করছে।  তারপরও থামছে না মাদক ব্যবসা ও সেবনকারীরা। 

গত ৬সেপ্টেম্বর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় থেকে সৌর বিদ্যুতের ব্যাটারী, ফ্যান, ৭ সেপ্টম্বর ভান্ডারবাড়ি বাজারে সিবলী সাদিক, মোয়াজ্জম হোসেন, জাহাঙ্গীর আলম, তানভীর আহম্মেদের ব্যবসা প্রতিষ্ঠানে, ৯ সেপ্টেম্বর ধুনট সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ফিঙ্গার প্রিন্ট মেশিন চুরি হয়েছে। 

একই ভাবে উপজেলার গোবিন্দপুর গ্রামে হজরত আলী, হাবিবর রহমান, বেলাল হোসেন, আব্দুল লতিফ, আবু সমাহ, সেলিম রেজা, উজালশিং গ্রামে রনি মিয়া, ঠান্ডু মিয়া, সাইদুল ইসলাম, জোলাগাঁতি গ্রামে লালন, আব্দুল আলিম, শিমুলকান্দি গ্রামে সাইদুল ইসলাম, শাহজামাল, আজিবর রহমান, বেলাল হোসেন, মসলিম উদ্দিন ও ছাতিয়ানি গ্রামে মোন্নাফ আলীর বাড়িতে চুরি হয়েছে। 

ধুনট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বলেন, বিদ্যালয়ের অফিস কক্ষ থেকে ফিঙ্গার প্রিন্ট মেশিন চুরির ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়েছে।  কিন্ত পুলিশ এ বিষয়টি খতিয়ে দেখছে না। 

উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল করিম আপেল বলেন, অধিকাংশ ছিচকে চুরির ঘটনা একই কৌশলে ঘটেছে।  এলাকার মাদকসেবীরা নেশার টাকা জোগাড় করতে চুরির ঘটনা ঘটাচ্ছে।  থানা পুলিশকে এ বিষয় গুলো জানানো হয়েছে। 

ধুনট থানার অফিসার ইনাচার্জ (ওসি) খান মোঃ এরফান বলেন, সব গুলো চুরির ঘটার বিষয় আমার জানা নেই।  তবে যে ক’য়টি চুরির অভিযোগ পেয়েছি তা খতিয়ে দেখা হচ্ছে।  এছাড়া এলাকায় মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখা হয়েছে। 


keya