৮:৩৯ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০




ইউজিসি স্বর্ণপদক অর্জন করায় চ.বি. উপাচার্যকে মহিলা সংসদের পক্ষ থেকে অভিনন্দন

০২ অক্টোবর ২০১৮, ০৩:১৬ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন সমাজ বিজ্ঞানী প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী রচিত ‘দলিত ও জাতি-বর্ণ বৈষম্য  পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক গবেষণামূলক গ্রন্থের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) স্বর্ণপদক অর্জন করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মহিলা সংসদের পক্ষ থেকে সম্প্রতি উপাচার্যকে প্রাণঢালা অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। 

এ সময় চবি মহিলা সংসদের সহ-সভানেত্রী লাইলুন্নাহার ইরানী, সাধারণ সম্পাদক জামিলা আক্তার হ্যাপী, সহ-সম্পাদক নাজমা ইয়াসমীন, কোষাধ্যক্ষ তৃষা নাথ, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুসরাত সীমা, সাংস্কৃতিক সম্পাদক সাহিদা ইয়াসমীন, ক্রীড়া সম্পাদক রোজিনা আক্তার জুলি ও সদস্য শওকত আরা পারভীন উপস্থিত ছিলেন। 

মহিলা সংসদের নেতৃবৃন্দ বলেন, উপাচার্য একজন জ্ঞানতাপস গুণী শিক্ষক, বরেণ্য সমাজ বিজ্ঞানী, লেখক-গবেষক-কলামিস্ট এবং সৎ, দক্ষ ও যোগ্য প্রশাসক।  তাঁর সুদক্ষ নেতৃত্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একদিকে জ্ঞান-গবেষণার তীর্থ স্থানে পরিণত হয়েছে অন্যদিকে প্রশাসনিক অবকাঠামো তৈরীতে অভূতপূর্ব উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। 

নেতৃবৃন্দ আরো বলেন, প্রশাসনিক কর্মকান্ডের পাশাপাশি এই প্রতিথযশা সমাজ বিজ্ঞানী বহু গবেষণামূলক গ্রন্থ দেশকে উপহার দিয়েছেন, আর দেশ-বিদেশের বিভিন্ন পুরস্কারে  ভূষিত হয়ে গোটা বিশ্ববিদ্যালয়কে গৌরবের অংশীদার করেছেন।  নেতৃবৃন্দ মাননীয় উপাচার্যের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করেন। 

উপাচার্য চ.বি. মহিলা সংসদ নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। 



keya