১০:২০ এএম, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৪ রবিউস সানি ১৪৪০




৫ শত জনকে হেলমেট দিলেন প্রতিমন্ত্রী পলক

সড়কে নিরাপত্তা ও দুর্ঘটনা রোধে কাজ করছে সরকার -পলক

১১ অক্টোবর ২০১৮, ০৩:১৫ পিএম | জাহিদ


মো.রাশেদুল ইসলাম, নাটোর প্রতিনিধি : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, সরকার সড়কে নিরাপত্তা ও দুর্ঘটনা রোধে কাজ করে যাচ্ছে ,ইতিমধ্য নিরাপদ সড়ক আইন সংসদে আইনপাশ হয়েছে। 

সরকার ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস হিসাবে ঘোষনা করেছে।  নিরাপদ সড়কে আমাদের সবারই দায়িত্ব রয়েছে, মালিক, শ্রমিক, পথচারীদের সবার নিজ নিজ ক্ষেত্রে সচেতন হতে হবে।  দায়িত্বের প্রতি অবহেলা করা যাবে না। 

তিনি আরো বলেন, আমরা সচেতনতা বাড়াতে লিফলেট বিতরন করেছি, স্কুল কলেজে প্রচারনা চালিয়েছি, জনসচেতনতা সৃষ্টি করছি, এজন্য মোটর সাইকেল আরোহীদের নিরাপত্তায় হেলমেট দেয়ার উদ্দ্যেগে নিয়েছি।  কারন নিরাপদ সড়ক সবার দরকার।  তিনি নিরাপদ, উন্নয়ন ও শান্তির সিংড়া গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। 

সিংড়া প্রেসক্লাব ও নিসচার সাবেক সভাপতি মোঃ এমরান আলী রানার সভাপতিত্বে পথ যেন হয় শান্তির ,মৃত্যুর নয়, শ্লোগানকে সামনে রেখে নিরাপদ সড়ক চাই সচেনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা ও হেলমেট বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন । 

নাটোরের সিংড়া উপজেলা কোর্ট মাঠ চত্বরে বৃহস্পতিবার সকাল ১০টায় অনুষ্ঠিতব্য সভায় প্রধান বক্তা হিসেবে নিরাপদ সড়ক চাই এর চেয়্যারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, জীবন একটি, জীবনের  প্রতি ভালোবাসা থাকতে হবে।  দেশের প্রতি, জনগনের প্রতি দায়িত্ববোধ জাগ্রত করতে হবে।  তিনি আরো বলেন, সিংড়ায় পলকের কারনে ফুটওভার ব্রীজ নির্মান হচ্ছে।  পথচারীদের ফুটওভার ব্রীজ ব্যবহার করার তিনি আহবান করেন। 

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, সিংড়া পৌরসভার মেয়র মোঃ জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ওহিদুর রহমান শেখ, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, সিংড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক রাজু আহমেদ, নিসচার উপজেলা শাখার সভাপতি প্রভাষক মিজানুর রহমান, সাধারন সম্পাদক আকতার হোসেন অপূর্ব প্রমূখ। 

পরে প্রতিমন্ত্রীর উদ্দেগে ৫শতাধিক মোটর সাইকেল চালকদের মাঝে হেলমেট বিতরন করা হয়।