১০:১৯ এএম, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৪ রবিউস সানি ১৪৪০




সাদুল্যাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের তদন্ত

১১ অক্টোবর ২০১৮, ০৮:০৯ পিএম | জাহিদ


তোফায়েল হোসেন জাকির, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার রসুলপুর ইউপি চেয়ারম্যান রবিউল করিম দুলা’র বিরুদ্ধে ব্রিজের ইট-রড উত্তোলন করে তা আত্মসাতের ঘটনায় তদন্ত কার্য অনুষ্ঠিত হয়েছে। 

অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার মহিষবান্দি-ছন্দিয়াপুর হয়ে মীরপুর সড়কের গড়েয়া নামক স্থানের পুরাতন একটি ব্রিজের ইট-রড বিধি বহির্ভূতভাবে উত্তোলন করেছেন চেয়ারম্যান রবিউল করিম দুলা। 

এদিকে এলাকাবাসী খোঁজ নিয়ে জানতে পান যে, উত্তোলনকৃত ইট-রডগুলো আত্মসাত করেছেন তিনি।  এ বিষয়ে স্থানীয়গণ জানতে চাইলে তাদেরকে ধমক দেন চেয়ারম্যান দুলা মিয়া।  সম্প্রতি ওই ব্রিজের ইট-রড আত্মসাত ঘটনায় চেয়ারম্যানে রবিউল করিম দুলা’র বিরুদ্ধে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকৌশলীর বরাবরে লিখিত অভিযোগ করেন এলাকাবাসী।  এরই প্রেক্ষিতে এক তদন্ত কার্য অনুষ্ঠিত হয়েছে। 

রসুলপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল গফুর মিয়া এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রবিউল করিম দুলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে পরিষদে নানাবিধ অনিয়ম-দুর্ণীতি করে আসছে।  তার অব্যহত অনিয়মের কারণে ক্ষব্ধ হয়ে উঠেছেন এলাকাবাসী। 

এ বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যান রবিউল করিম দুল মিয়া বলেন, উল্লেখিত স্থানে ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় জনসাধারণের চলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়।  যার ফলে সংশ্লিষ্টদের পরামর্শক্রমে ওই ব্রিজের ইট-রড উত্তোলন করে পরিষদে সংরক্ষণ করা হয়েছে।   

উপজেলা প্রকৌশলী মাজহারুল ইসলাম জানান, এ বিষয়ে সরেজমিনে তদন্ত করা হয়েছে।  এ পর্যন্ত কোনো প্রতিবেদন করা হয়নি।