৯:৪৩ এএম, ১৬ ডিসেম্বর ২০১৮, রোববার | | ৭ রবিউস সানি ১৪৪০




কালিয়াকৈরে ব্যবসায়ী অপহরনের ঘটনায় সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

১১ অক্টোবর ২০১৮, ০৯:১৫ পিএম | জাহিদ


তুহিন মোল্লা, গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নের জালশুকা এলাকার ব্যবসায়ী চাঁন মিয়া (৩৫) অপহরনের অভিযোগে বুধবার রাতে থানায় একটি মামলা হয়েছে। 

নিখোঁজ ব্যবসায়ীর স্ত্রী সাহিদা বেগম বাদী হয়ে তার স্বামীকে অপহরন করার অভিযোগে আটাবহ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল আলীম (৩৮) ও তার ম্যানেজার শাহীনকে (৪০) আসামী করে বুধবার রাতে কালিয়াকৈর থানায় একটি অপহরন মামলা দায়ের করেছেন। 

নিখোঁজ চাঁন মিয়া উপজেলার জালশুকা এলাকার মৃত-আব্দুল হামিদের ছেলে। 

মামলার বিবরনে জানা যায়, অভিযুক্ত সাবেক ইউপি চেয়ারম্যান আলীম ও নিখোঁজ চাঁন মিয়া উপজেলার জালশুকা এলাকায় সিফাত ড্রিংকিং ওয়াটার এন্ড বেভারেজ কোম্পানী নামক প্রতিষ্ঠান করে দীর্ঘ দিন ধরে যৌথ ব্যবসা করে আসছে।  এরই মধ্যে গত প্রায় দুই মাস যাবত আলীম ও চাঁন মিয়ার সাথে ব্যবসায়িক নানা বিষয় নিয়ে মনোমালিন্য চলে আসছিল। 

বিগত এক মাস যাবত আলীম চাঁন মিয়াকে বিভিন্ন ধরনের হুমকীও দিয়ে আসছিল।  চাঁন মিয়া তার স্ত্রীকে বলেছিল যে আলীম তার বড় ধরনের ক্ষতি করতে পারে।  গত ২-১০-১৮ইং রাত ১০ ঘটিকার সময় ওই ফ্যাক্টরীর ম্যানেজার শাহীন চাঁন মিয়াকে ফোন করে বলে আলীম তাকে ফ্যাক্টরীতে আসতে বলেছে।  পরে চাঁন মিয়া তার স্ত্রীকে বলে ফ্যাক্টরীতে যাওয়ার জন্য বাড়ী থেকে বের হয়ে যায়।  পরে রাত ১২টার সময়ও চাঁন মিয়া বাসায় না ফিরলে তাকে ফোন করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।  ফ্যাক্টরী ম্যানেজারকে ফোন করিলে তিনি ফোন রিসিভ করেননি।  একাধিকবার ফোন করার পর তিনি চাঁন মিয়ার ছেলের মোবাইলে জানায় চাঁন মিয়া ফ্যাক্টরী থেকে বের হয়ে গেছে। 

পরে ৩-১০-১৮ইং তারিখ ভোর থেকে চাঁন মিয়াকে তার পরিবার খোজাখুজি করতে থাকে।  খোজাখুজির একপর্যায়ে ওই এলাকার মোশারফ মাষ্টারের বাড়ীর পশ্চিম পাশে চাঁন মিয়ার জুতা ও মোবাইল পরে থাকে দেখে ও রাস্তার মধ্যে ধস্তাধস্তির চিহৃ দেখতে পাওয়া যায়। 

এ সময় পাশ্ববর্তী ডিজিটাল সুয়েটার ফ্যাক্টরীতে পাহাড়ারত নিরাপওা প্রহরী আগাইয়া আসিয়া জানায় রাত (২-১০-২০১৮ইং) ১২টার সময় বাঁচাও বাঁচাও বলে চিৎকারের আওয়াজ শুনতে পেয়েছেন।  কিন্তু পরে আর কোন সারা শব্দ পাওয়া যায়নি।  এর পর থেকে ব্যবসায়ী চাঁন মিয়া নিখোঁজ রয়েছে।  এ ঘটনায় চাঁন মিয়ার স্ত্রী সাহিদা বেগম গত ৪-১০-১৮ইং কালিয়াকৈর থানায় একটি সাধরন ডায়েরী করেন। 

অপহৃত চাঁন মিয়ার স্ত্রী সাহিদা বলেন, আলীম পুর্ব পরিকল্পিত ভাবে শাহীনের সহায়তায় আমার স্বামীকে বাসা থেকে ফোন করে ডেকে নিয়ে আমার স্বামীকে অসৎ উদ্দেশ্যে অজ্ঞাত নামা আসামীদের সহায়তায় রাস্তা থেকে অপহরন করে নিয়ে যায়।  আমি আমার স্বামীকে দ্রুত ফেরত চাই। 

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হাকিম বলেন, এ ব্যাপারে থানায় একটি অপহরন মামলা হয়েছে।  বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।  আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।