১০:২৯ পিএম, ১৮ নভেম্বর ২০১৮, রোববার | | ৯ রবিউল আউয়াল ১৪৪০




ব্রাহ্মণবাড়ীয়া এসোসিয়েশনের উদ্যেগে

মালয়েশিয়া থেকে দেশে ফিরলো দুর্ঘটনায় আহত এক প্রবাসী

৩০ অক্টোবর ২০১৮, ০৫:০৮ পিএম | সাদি


আশরাফুল মামুন, কুয়ালালামপুর (মালয়েশিয়া) প্রতিনিধি : মালয়েশিয়ার কুয়ালালামপুরে এক দূর্ঘটনায়  মারাত্মকভাবে আহত হয়ে ১ মাস যাবত হসপিটালে নিবিড় পর্যবেক্ষণ থাকা এক মুমূর্ষু রোগীকে দেশে ফেরত পাঠালেন মানব কল্যানে ব্রত ব্রাহ্মণবাড়িয়া জেলা এসোসিয়েশন অব মালয়েশিয়া। 

এসোসিয়েশনের সভাপতি নাজমূল ইসলাম বাবুলের পরামর্শে সাধারন সম্পাদক প্রকৌশলী মোঃ রাহাদ উজ্জামান এর তত্বাবধানে গত ২৮ শে অক্টোবর রাত ২.৩০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনস এর ফ্লাইট বি জি ০৮৭ যোগে বাংলাদেশে পাঠানো হয়। 

সরেজমিন তদন্তে জানা গেছে, বাহ্মণবাড়ীয়া জেলার কসবা থানার খারেরা ইউনিয়নের ধামশার গ্রামের বাসীন্দা মোঃ মতিউর রহমানের ছেলে মোঃ ইউসুফ আহমেদ গত ১২/১২/২০১৫ ইং সনে জীবিকার তাগিদে পাড়ি জমান মালয়েশিয়ায়।  সব ঠিকই ছিল  কিন্তুু বিগত ২৪ সেপ্টেম্বর আকষ্মিক এক দূ্র্ঘটনায় মর্মান্তিক ভাবে আহত হয়ে মালয়েশিয়া কুয়ালালামপুরের একটি হসপিটালে ১ মাস যাবত  নিবিড় পর্যবেক্ষণ ওয়ার্ড 4A এর ১টি বেডে চিকিৎসাধীন অবস্থায়  মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছিলেন।  রোগী ইউসুফ আহমেদ এর অবস্থা দিনে দিনে অপরিবর্তিত এবং কথা বলা ও নড়াচড়া করতে পারছিলেন না। 

এমতাবস্থায় হাসপাতালের বিল পরিশোধ ও আনুষঙ্গিক খরচ বহন করা পরিবারের পক্ষে অসম্ভব হওয়ায় পরে মানবিক বিবেচনায় মালয়েশিয়াস্থ ব্রাহ্মণবাড়ীয়া এসোসিয়েশন এর উদ্যেগে সকল প্রবাসীরা এগিয়ে আসেন। 

ওদিকে বাংলাদেশে সংকাটাপন্ন অসহায় ইউসুফের পরিবার তিনটি ছোট বাচ্চা, স্ত্রী, মা, বাবা সহ পুরু পরিবার এক দুশ্চিন্তা গ্রস্থ অসহায় জীবন পার করতে থাকেন।  একমাস চিকিৎসকদের আপ্রান প্রচেষ্ঠায় রোগীর আশানুরুপ কোন উন্নতি দেখা যাচ্ছিলনা।  এদিকে যে হাসপাতালে রোগী কে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিল সেই রাজধানী কুয়ালালামপুরের একটি স্পেশালাইস্ট হাসপাতালের বিল ও বেড়ে যাচ্ছিল।   

তখন মাহবুবুর রহমান রুবেল এই বিষয়টি সংগঠন কে অবহিত করলে এবং এই মানবিক কাজে অগ্রনী ভূমিকা পালন করেন সংগঠনের সহ - সভাপতি মোঃ আবদুল্লাহ এবং ব্রাম্মণবাড়িয়া জেলা এসোসিয়েশনের সেক্রেটারী ইঞ্জিনিয়ার রাহাদ উজ্জামানের তত্বাবধানে এই কার্যক্রমে যারা সহযোগীতা করেছেন তারা হলেন , মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের লেবার কাউন্সিলর জনাব সায়েদুল হক,  শ্রমিকলীগের সহ সভাপতি শাহআলম হাওলাদার, বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার জনাব কায়েস, ইউসুফ আহমেদ এর মালিক মোঃ ফয়েজ মিয়া, ডাঃ মিজান, আইয়ুব সহ অন্যন্যা প্রবাসীরা। 

এ বিষয়ে ব্রাহ্মণবাড়ীয়া এসোসিয়েশন এর সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার রাহাদ উজজ্বামান বলেন, আমরা যারা বিদেশের মাটিতে আছি তারা এমনিতেই অসহায় এরপর যদি কেউ অসুস্থ কিংবা দূর্ঘটনার স্বীকার হন তাহলে এর চেয়ে দূর্ভোগ ও দূর্দশা আর কোন কিছুতে নেই।  আজ আপনি সুস্থ আছেন কাল আপনিও অসুস্থ হতে পারেন তাই আমরা প্রবাসে যারা আছি সবার নিজ অবস্থান থেকে যদি মানবিক দৃষ্টিতে পরস্পরকে সহযোগিতা করি তাহলে পরবাসে আমাদের অসহায়ত্ব কিছুটা লাগব হবে। 

তিনি আরো বলেন, মালয়েশিয়াস্থ ব্রাহ্মণবাড়ীয়া এসোসিয়েশন এর আগেও অনেক মানব সেবা মুলক কর্মকাণ্ড করেছে ভবিষ্যতেও অব্যাহত থাকবে এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করি।      



keya