২:৪১ পিএম, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৬ রবিউল আউয়াল ১৪৪০




চ.বি. ভর্তি পরীক্ষা সুসম্পন্ন ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকলকে উপাচার্যের অভিনন্দন

৩১ অক্টোবর ২০১৮, ০৬:০৫ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : ‘৩১ অক্টোবর ২০১৮ তারিখ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) কোর্সের বি১ উপ-ইউনিট (কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত নাট্যকলা বিভাগ, চারুকলা ইনস্টিটিউট ও সংগীত বিভাগ)-এর ভর্তি পরীক্ষা ১ম শিফট সকাল ১০টা থেকে দুপুর ১২.১৫ মি. এবং ডি১ উপ-ইউনিট (শিক্ষা অনুষদভুক্ত ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগ)-এর ভর্তি পরীক্ষা ২য় শিফট দুপুর ২.৩০ টা থেকে ৪.৪৫ মি. পর্যন্ত অনুষ্ঠিত হয়।  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ভর্তি পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন। 

এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বি-ইউনিট ভর্তি কমিটির কো-অর্ডিনেটর এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, ডি-ইউনিট ভর্তি কমিটির কো-অর্ডিনেটর ও আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব সহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, চবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বরিষ্ট শিক্ষকবৃন্দ, রেজিস্ট্রার, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাসমূহ অত্যন্ত সুষ্ঠু, নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ পরিবেশে সুসম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করেন।  তিনি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মান্যবর চ্যান্সেলর জনাব মো. আবদুল হামিদ, জাতির জনক বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এম.পি.,  ইউজিসি চেয়ারম্যান, শিক্ষাসচিব, বিভিন্ন ইউনিট ভর্তি কমিটির কো-অর্ডিনেটরবৃন্দ ও বিশ্ববিদ্যালয় সকল অনুষদের সম্মানিত ডিনবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী-ছাত্র-ছাত্রীবৃন্দ এবং চট্টগ্রাম জেলা প্রশাসন, চট্টগ্রাম জেলা পুলিশ ও মেট্রোপলিটন পুলিশসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ও সরকারী বিভিন্ন গোয়েন্দা সংস্থা, ট্রাফিক কর্তৃপক্ষ, রেলওয়ে কর্তৃপক্ষ, সড়ক ও জনপথ বিভাগ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, হাটহাজারী উপজেলা প্রশাসন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের অভিভাবকসহ ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন, শুভেচ্ছা, ধন্যবাদ ও বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

তিনি বলেন, বিভিন্ন প্রতিবন্ধকতা ও প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীবৃন্দ ও তাদের অভিভাবকবৃন্দ নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন।  উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার মতো যে কোন বিশাল কর্মযজ্ঞে সক্রিয় অংশগ্রহণ, ইতিবাচক ভূমিকা ও দৃশ্যমান অবদান এবং এ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সংশ্লিষ্ট সকলকে তাঁদের আন্তরিক প্রয়াস অব্যাহত রাখার উদাত্ত আহবান জানান।   

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার ফলাফল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.cu.ac.bd) পাওয়া যাবে।