১০:৩১ পিএম, ১৮ নভেম্বর ২০১৮, রোববার | | ৯ রবিউল আউয়াল ১৪৪০




কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে শোকরানা মাহফিল শুরু

০৪ নভেম্বর ২০১৮, ১০:৪৫ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : দেশের কওমিপন্থি ৬টি বোর্ড নিয়ে গঠিত আল-হাইয়াতুল উলিয়া লিল জামিআাতিল কওমিয়া বাংলাদেশের (হাইয়াতুল উলিয়া) শোকরানা মাহফিল শুরু হয়েছে। 

দাওরায়ে হাদিসের সনদকে স্নাতকোত্তর ডিগ্রির স্বীকৃতি দিয়ে সংসদে আইন পাস হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে এই মাহফিলের আয়োজন করা হয়েছে। 

রবিবার ( ৪ নভেম্বর) সকাল ৯টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে মাহফিল শুরু হয়।  সকাল সাড়ে ১০টার দিকে মাহফিলের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হেফাজতে ইসলামের আমির আহমদ শফীর উপস্থিত থাকার কথা রয়েছে। 

এদিকে, সকাল ৭টা থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন কওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও আলেমরা।   এ মাহফিলে যোগ দিতে চট্টগ্রাম থেকে এরই মধ্যে শনিবার রাতে ঢাকায় এসেছেন আহমদ শফী।  এই শোকরানা মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কওমি সনদের স্বীকৃতি দেওয়ায় সংবর্ধনা দেওয়া হবে। 

শোকরানা মাহফিলে ১০ লাখ আলেমের সমাগম ঘটবে বলে জানিয়েছে জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষাবোর্ড।   শনিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শোকরানা মাহফিলের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান বাংলাদেশ জমিয়াতুল উলামার চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা ফরিদ উদ্দীন মাসউদ। 

এদিকে সোহরাওয়ার্দীর এ অনুষ্ঠান ঘিরে আজ রাজধানীতে যান চলাচলের জন্য বিশেষ নির্দেশনা দিয়েছে ডিএমপি। 

১৮ সেপ্টেম্বর জাতীয় সংসদে কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের (তাকমীল) সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান আইন, ২০১৮ পাস হয়। 



keya