২:২২ পিএম, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৬ রবিউল আউয়াল ১৪৪০




চবিতে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সুসম্পন্ন হওয়ায় খতমে কোরআন, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

০৪ নভেম্বর ২০১৮, ০৩:৪১ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম :  ২৭ অক্টোবর হতে ৩১ অক্টোবর ২০১৮ তারিখ পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে অনুষ্ঠিত হওয়ায় ৪ নভেম্বর ২০১৮ তারিখ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে বিশ্ববিদ্যালয় উপাচার্য দপ্তরের সভা কক্ষে সকাল ৮ টা থেকে খতমে কোরআন-দোয়া মাহফিল এবং বেলা ১১ টায় শোকরানা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 

উপাচার্য তাঁর ভাষণের শুরুতে চবির ১ম বর্ষ স্নাতক (সম্মান) কোর্সের ভর্তি পরীক্ষা সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে সুসম্পন্ন হওয়ায় পরম সৃষ্টিকর্তার দরবারে বিশেষ শুকরিয়া জ্ঞাপন করেন।  তিনি বলেন, ভর্তি পরীক্ষা একটি বিশাল কর্মযজ্ঞ।  সকলের সম্মিলিত প্রয়াস ও প্রচেষ্টায় গৌরবজনক এ সাফল্য বিশ্ববিদ্যালয় পরিবারসহ ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সরকারী-বেসরকারী বিভিন্ন সংস্থার সদস্যবৃন্দের ঐকান্তিক প্রচেষ্টার ফসল।  বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো নিজস্ব প্রযুক্তি ব্যবস্থাপনার মাধ্যমে ভর্তি পরীক্ষার সকল কার্যক্রম সুসম্পন্ন হয়েছে। 

এ চ্যালেঞ্জিং কার্যক্রমটি সুসম্পন্নের ফলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গৌরবোজ্জ্বল ইতিহাসে সাফল্যের পালকে যুক্ত হয়েছে নতুন মাত্রা।  উপাচার্য সকল প্রকার প্রতিবন্ধকতা, অশুভ শক্তিসহ গুজব-সন্ত্রাসকে পদদলিত করার মাধ্যমে সর্বোচ্চ সততা-স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করে ভর্তি পরীক্ষাকে সর্বময় সফল করতে যাঁরা সর্বাত্মক আন্তরিক সহযোগিতা প্রদান করেছেন তাঁদের প্রতি অজস্র কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে সকলের কাঙ্খিত বিশ্ব মানের একাডেমিক এক্সিলেন্স-এ রূপান্তর করার প্রয়াসকে বাস্তবায়ন করতে উপাচার্য সকলের এ সহযোগিতাপূর্ণ মনোবৃত্তি অব্যাহত থাকবে এ প্রত্যাশা ব্যক্ত করেন। 
    শোকরানা সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বি-ইউনিট কো-অর্ডিনেটর এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, সি-ইউনিট কো-অর্ডিনেটর ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব, ডি-ইউনিট কো-অর্ডিনেটর ও আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, এ-ইউনিট কো-অর্ডিনেটর ও জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে এম নুর আহমদ, প্রক্টর জনাব মোহাম্মদ আলী আজগর চৌধুরী এবং আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকী।  অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) জনাব মো. ফরহাদ হোসেন খান। 

অনুষ্ঠানে চ.বি. ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি এবং ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং অফিস প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন।  সভায় পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ করা হয়।  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ দেশের শান্তি, সমৃদ্ধি, ও সার্বিক উন্নয়ন কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন। 



keya