২:২৩ পিএম, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৬ রবিউল আউয়াল ১৪৪০




বেরোবিতে ক্যাম্পাসে নেটওর্য়াক ব্যবহার সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত

০৫ নভেম্বর ২০১৮, ১২:১৯ পিএম | জাহিদ


শিপন তালুকদার, বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ক্যাম্পাসে নেটওর্য়াক ব্যবহার সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার সকাল ১০টায় বিডিরেন সাব প্রজেক্ট বেরোবি’র আয়োজনে একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

দুপুর পর্যন্ত চলা এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে সমাপনী বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। 

উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে মাননীয় ভাইস-চ্যান্সেলর বলেন, সকলের সহযোগীতায় এই বিশ^বিদ্যালয়কে আমরা বিশ্বমানের একটি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। 

তিনি আরো বলেন আজকের এই কর্মশালা থেকে যে অভিজ্ঞতা সকলে অর্জন করেছে তা নিঃসন্দেহে আগামীদিনে ক্যাম্পাস নেটওয়ার্কিং সেবা প্রদান এবং পরিচালনার ক্ষেত্রে  ভূমিকা রাখবে। 

বিডিরেন সাব প্রজেক্ট ডিএসপিএম আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় কর্মশালায় স্বাগত বক্তব্য দেন বিডিরেন সাব প্রজেক্ট বেরোবি ম্যানেজার প্রফেসর ড. মোঃ তাজুল ইসলাম। 

 এতে মুখ্য আলোচক হিসেবে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় আই সি টি সেন্টার এর পরিচালক প্রফেসর খাদেমুল ইসলাম মোল্লা। 

ড.তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. গাজী মাজহারুল আনোয়ার,  বিডিরেন সাব প্রজেক্ট সদস্য এবং পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস এর পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং প্রশাসনের বিভিন্ন দপ্তর প্রধানগণ। 

মুখ্য আলোচক প্রযুক্তি নির্ভর আধুনিক ক্যাম্পাস গড়ে তুলতে ক্যাম্পাসে নেটওয়ার্কের প্রয়োগ এবং প্রয়োজনীয়তা সার্বিকভাবে ব্যাখ্যা করেন, একই সাথে এর পরিচালন পদ্ধতিও তুলে ধরেন তিনি।  পরে তিনি অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 



keya