৫:৩৫ পিএম, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০




নান্দাইলে ১০টাকা কেজি মূল্যের চাল ওজনে কম দেওয়ার অভিযোগ

০৭ নভেম্বর ২০১৮, ০৮:৩৬ পিএম | জাহিদ


মো.শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) : ময়মনসিংহের নান্দাইলে সরকারের জনবান্ধব কর্মসূচীর ১০টাকা কেজি মূল্যের চাল বিতরণে ওজনে কম দেওয়ার এক গুরুতর অভিযোগ পাওয়া গেছে। 

সরকারের কঠোর হুশিঁয়ারী থাকা সত্ত্বেও থেমে নেই চাল বিক্রীর অনিয়ম ও দূর্নীতি।  জানাযায়, নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের কালেঙ্গা বাজারে জনপ্রতি ভোক্তভোগীকে ১০ টাকা কেজি মূল্যের ৩০ কেজি চাল দেওয়ার কথা।  কিন্তুু ৩০ কেজি চাল বিতরণে ২৫/২৬ কেজি চাল দেওয়া হচ্ছে। 

এতে প্রতি ভোক্তভোগী ৪/৫ কেজি করে চাল ওজনে কম পাচ্ছে।  এ নিয়ে এলাকায় জনমনে তীব্র ক্ষোভ ও প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।  তাই উক্ত ক্রেতারা স্থানীয় ইউপি সদস্য আনিছুল হক আঞ্জু ও মো. জালাল মেম্বরসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ বিষয়টি নতুন করে পরিমাপ করেন।  এতে ওজনে কম পাওয়ায় হাতে-নাতে অনিয়ম ধরা পড়ে। 

কালেঙ্গা বাজারের চাল বিতরণে দায়িত্ব প্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তা মো. নুরুল হক জানান, বুধবার সকালে চাল বিতরণ শুরু করে প্রশাসনিক কারনে তিনি নান্দাইল সদরে চলে আসেন।  এই সুযোগে ডিলার মো. আবু এমরান ওজনে কম দিয়েছেন বলে আমি জানতে পারি।  ডিলার জানান, ৪/৫ জনের চাল ওজনে কম হয়েছিল।  পরে উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে তা পুরণ করা হয়েছে। 

মোয়াজ্জেমপুর ইউনিয়নের সদস্য আঞ্জু মিয়া ও জালাল মেম্বার জানান, উক্ত ডিলার প্রতি মাসেই চাল বিতরণে অনিয়ম ও দূর্নীতি করে থাকেন।  তারা ডিলারশীপ বাতিল করে নতুন ডিলার নিয়োগের দাবী জানিয়েছেন। 



keya