৫:৩৫ পিএম, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০




প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২

জামালগঞ্জে নতুন ঘরের চাবি তুলে দেয়া হল হতদরিদ্র ৬৩ পরিবারের হাতে

০৭ নভেম্বর ২০১৮, ০৯:০১ পিএম | জাহিদ


সুনামগঞ্জ প্রতিনিধি :  সুনামগঞ্জের জামালগঞ্জে নতুন ঘরের চাবি তুলে দেয়া হল হত দরিদ্র ৬৩ পরিবারের সদস্যদের হাতে। 

বুধবার সন্ধায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মো. আবদুলআহাদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপকারভোগী পরিবারের সদস্যদের হাতে নতুন ঘরের চাবি তুলে দেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রধিকার প্রকল্প আশ্রয়ন-২ এর আওতায় ‘যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে নির্মিত ঘরের চাবি হস্তান্তর করা হয়। 

প্রসঙ্গত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত “সবার জন্য বাসস্থান” নিশ্চিত করার লক্ষ্যে “জমি আছে ঘর নাই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জামালগঞ্জে ( প্রতিটি ঘরের জন্য ১ লাখ) টাকা হারে ৯০টি আধা-পাঁকা নতুন ঘর তৈরীর জন্য সরকার ৯০ লাখ টাকা বরাদ্দ প্রদান করে। 

জামালগঞ্জ উপজেলায় বরাদ্দ প্রাপ্ত ৯০টি ঘরের মধ্যে বুধবার ৬৩টি পরিবারের মধ্যে বর্ণিত প্রকল্পের আওতায় নির্মিত ঘরের চাবি হস্তান্তর করা হয়। 

জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরানের সভাপতিত্বে ও যুগান্তর স্বজন সমাবেশের সদস্য জামিল আহমদ জুয়েলের সঞ্চালনায় চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুল আলম তালুকদার ঝুনু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী, এসএনএন২৪.কম’এর ষ্টাফ রিপোর্টার হাবিব সরোয়ার আজাদ, যুগান্তরের জামালগঞ্জ প্রতিনিধি হাবিবুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদৎ হোসেন ভুঁইয়া, ইউপি চেয়ারম্যান করুণা সিন্ধু তালুকদার সহ উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারী , সাংবাদিক, সুশীল সমাজের লোকজন  ও সুবিধাভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। ’

জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বুধবার রাতে জানান, উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি করে পাঁচ সদস্যের প্রকল্প বাস্তবায়ন কমিটির মাধ্যমে গত তিন মাস থেকে এসব ঘর নির্মাণের কাজ করা হচ্ছে।  অবশিষ্ট ২৭টি ঘরের কাজ দ্রতই শেষ করে উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হবে বলে জানান তিনি। 



keya