৫:৩৭ পিএম, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০




ভিক্টোরিয়া প্লজেনকে ৫-০ গোলে উড়িয়ে দিল রিয়াল মাদ্রিদ

০৮ নভেম্বর ২০১৮, ১০:৫৮ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : চেক প্রজাতন্ত্রের ক্লাব ভিক্টোরিয়া প্লজেনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। 

বুধবার (৭ নভেম্বর) রাতে রিয়াল মাদ্রিদের হয়ে যেন নিজের সেরা খেলাটাই উপহার দিলেন করিম বেনজেমা। 

দুই গোল করার পাশাপাশি করিয়েছেন এক গোল।  পুরো ম্যাচ জুড়েই খেলেছেন অসাধারণ।  অন্য গোলগুলি করেন গ্যারাথ বেল, কাসেমিরো এবং টনি ক্রুস।  এ জয়ে নক আউট পর্বের আশা আরও উজ্জ্বল করলো সান্তিয়াগো সোলারির দল। 

টানা তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা প্রথমার্ধেই চার গোল করে ম্যাচের লাগাম মুঠোয় নেয়।  পরে ব্যবধান আরও বাড়িয়ে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। 

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের ২০ তম মিনিটের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় রিয়াল।  নিজেদের অর্ধ থেকে টনি ক্রুসের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা বেনজেমা একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন।  এটি রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে তার ২০০তম গোল। 

দুই মিনিট পর কর্নার থেকে হেডে ব্যবধান দ্বিগুণ করেন কাসেমিরো।  ম্যাচের ৩৭ মিনিটে আবারও বেনজেমার গোল।  সতীর্থের ছোট করে কর্নার নেওয়ার পর লুকাস ভাসকেসের বাড়ানো বলে গ্যারেথ বেল হেড দেওয়ার পর গোলমুখ থেকে ফরাসি ফরোয়ার্ড বেনজেমাও হেডেই জাল খুঁজে নেন। 

বেনজেমার গোলের রেশ কাটতে না কাটতেই ম্যাচের ৪০তম মিনিটে বেনজেমার পাস থেকে গ্যারাথ বেল গোল করলে প্রথমার্ধেই ৪-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল।  বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৭তম মিনিটে দারুণ চিপে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান জার্মানির মিডফিল্ডার টনি ক্রুস।  ফলে ৫-০ গোলে এগিয়ে থেকেই ম্যাচ শেষ করে রিয়াল। 

এই জয়ে ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রিয়াল।  দ্বিতীয় স্থানে থাকা রোমার পয়েন্টও রিয়ালের সমান।  রাশিয়ার দল সিএসকে মস্কো ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে আর ১ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া নিশ্চিত হয়ে গেছে প্লজেনের। 



keya