৯:০৬ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০




চাঁপাইনবাবগঞ্জে সন্ত্রাসী হামলায় নিহত আসমাউলের দাফন সম্পন্ন

০৮ নভেম্বর ২০১৮, ০৯:৫৯ পিএম | জাহিদ


আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙা ইউনিয়নের মোন্নাপাড়ায় সন্ত্রাসী হামলায় নিহত আসমাউল হকের দাফন সম্পন হয়েছে। 

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় তার নিজ এলাকার নয়লাভাঙ্গা পূর্ব পশ্চিম ধাপাপাড়া গোরস্থানে তাকে সমাহিত করা হয়।  এ সময় ওই এলাকার ত্রাস সন্ত্রাসী এরশাদ হোসেনের ফাঁসির দাবী তুলে শ্লোগান দেন উপস্থিত জনতা। 

এ সময় স্থানীয়রা জানান, এলাকার গোরস্থান কমিটির সিদ্ধান্ত ভঙ্গ করে গোরস্থানের গাছপালা কেটে নেয় গোরস্থান কমিটির সহ-সভাপতি হাবিবুর রহমানের ভাতিজা ও দাউদ হোসেনের ছেলে এরশাদ হোসেন।  আর এর প্রতিবাদ করেছিলেন ওই এলাকার শুকচান আলির ছেলে আসমাউল হক (২৭)। 

পরে গোরস্থান কমিটির ডাকা এক সালিশে অভিযুক্ত এরশাদ তার অপরাধের জন্য ক্ষমা চেয়ে নিলেও পূর্ব শত্রæতার জের ধরে গত শুক্রবার ২ নভেম্বর দুপুরে জুম্মার নামাজের পর পরিকল্পিতভাবে আসমাউলকে বাড়ির পাশের একটি আম বাগানে ডেকে বাক বিতন্ডার এক ফাঁকে বাঁশের ফালা দিয়ে তার মাথায় স্বজোড়ে আঘাত করে পালিয়ে যায়। 

এতে সে মাথা ফেটে আহত হলে এলাকাবাসী তাকে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে এবং অবস্থার অবনতি হলে তাকে ওই দিনই জরুরী ভিত্তিতে রাজশাহীর বেসরকারি পপুলার হাসপাতালে ভর্তি করা হয়।  পরে সেখানে তার অবস্থার আরো অবনতি হলে গত বুধবার ৭ নভেম্বর পপুলার হাসপাতাল থেকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। 

অবশেষে দীর্ঘ ৫ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বুধবার বিকাল সাড়ে ৪ টায় মারা যান আমসমাউল।  পরে বৃহস্পতিবার দুপুরে আসমাউলের মরদেহ এলাকায় আনা হলে তাকে এক নজর দেখার জন্য ভিড় জমান আশেপাশের এলাকার হাজারো নারী পুরুষ।  এ সময় পরিবারের সাথে সাথে এলাকার অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন এবং আসামী এরশাদের ফাঁসির দাবী করেন। 

আসমাউলের জানাজায় এ সময় নয়ালাভাঙা ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল হক, নয়ালাভাঙা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান এডু, নয়ালাভাঙা ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার মোসলেমা বেগমসহ এলাকার প্রায় ৩ হাজার নারী পুরুষ উপস্থিত ছিলেন। 

এদিকে শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার পরদিনই আহত আসমাউলের বাবা শুকচান একটি হত্যা চেষ্টা মামলা করেছেন এবং গত মঙ্গলবার ৬ নভেম্বর ভোর রাত ৩ টায় জেলার শিবগঞ্জ উপজেলার বালুটুঙ্গী সীমান্ত এলাকা থেকে আসামী এরশাদ হোসেনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 



keya