৬:১৬ পিএম, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০




“সমৃদ্ধ ও মর্যাদাশীল জাতি গঠনে শেখ হাসিনার অবদান অপরিসীম”

০৮ নভেম্বর ২০১৮, ১০:৪৫ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : এম. এ. লতিফ এমপি’র প্রিয় নির্বাচনী এলাকা চট্টগ্রাম-১১ আসনের শিক্ষার্থীদের জন্য তাঁর আবেদনের প্রেক্ষিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সংসদীয় আসন চট্টগ্রাম-১১ জনগণের জন্য শিক্ষাখাতে উপহারস্বরূপ ছয় তলা বিশিষ্ট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ভবন নির্মাণের জন্য বরাদ্দ দিয়েছেন। 

ইতোমধ্যে বরাদ্দের আওতায় হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়, দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয়, মাইজপাড়া মাহমুদুন্নবী উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়, বারিকমিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয, হালিশহর বেগমজান উচ্চ বিদ্যালয় ও ব্যারিস্টার সুলতান আহমদ চৌধুরি বিশ্ববিদ্যালয় কলেজ, আগ্রাবাদ মহিলা কলেজে নতুন ভবনের ভিত্তি প্রস্তর ও নির্মাণ কাজে শুভ উদ্বোধন করা হয়। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের মাধ্যমে প্রতিটি ভবন নির্মাণের জন্য প্রায় চার-ছয় কোটি ব্যয়  করা  হবে।   উক্ত প্রকল্পের আওতায় ০৮ নভেম্বর বিকেল ৫.০০ টায় বন্দর থানার অন্তর্ভূক্ত ৩৬ নং গোসাইলডাঙ্গা ওয়ার্ডে নিমতলাবাসীর প্রাণের দাবী নিমতলা উচ্চ বিদ্যালয়ের ছয়তলা বিশিষ্ট নতুন ভবনের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন এম. এ. লতিফ এমপি উপরোক্ত অভিমত ব্যক্ত করেন।   

বিদ্যালয় প্রাঙ্গণে এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি এম.এ.লতিফ এমপি বর্তমান শিক্ষাবান্ধব সরকারের ধারাবাহিক সফলতা  উল্লেখ করে বলেন-বঙ্গবন্ধু কন্যা মনে করেন দেশকে সমৃদ্ধ ও মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করতে শিক্ষিত জাতি গঠনের বিকল্প নেই। 

তাই শেখ হাসিনা ও তাঁর সরকার বর্তমান প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে শিক্ষা ক্ষেত্রে সর্বাধিক গুরুত্বারোপ করে চলেছেন এবং প্রাথমিক ও মাধ্যমিক সকল শ্রেণীর শিক্ষার্থীদের বিনামূল্য বই প্রদান করেছেন।  তিনি শিক্ষাক্ষেত্রে শেখ হাসিনার অবদান অপরিসীম উল্লেখ করে প্রধানমন্ত্রীর অসম্পূর্ণ কাজ সম্পন্ন করার লক্ষ্যে নৌকায় তথা শেখ হাসিনায় আস্থা রাখার আহবান জানান। 

বিদ্যালয় পরিচালনা পরিষদের সফল সভাপতি মোঃ নাছির উদ্দিন সভাপত্বি¡তে বক্তারা আসন্ন সংসদ নির্বাচনে জননেতা এম. এ. লতিফ এমপি’র জনকল্যাণ কর্মকান্ডের দৃষ্টান্ত উত্থাপন করে বলেন-এম. এ. লতিফ এমপি কর্তৃক জনস্বার্থে গৃহীত কর্মসূচী অব্যাহত রাখতে এমপি মহোদয়কে আবারও নৌকা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করে শেখ হাসিনাকে আগামীতে সরকার গঠনে সহায়তা করার শপথ নেন।  



keya