৮:৩৯ এএম, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার | | ৫ রবিউল আউয়াল ১৪৪০


‘১০ বছরের উন্নয়নের ফলে, ফরিদগঞ্জ আসনটি নৌকার ঘাঁটিতে রূপ নিয়েছে’

০৯ নভেম্বর ২০১৮, ০৯:২৬ পিএম | জাহিদ


জাকির হোসেন সৈকত, ফরিদগঞ্জ (চাঁদপুর) : ফরিদগঞ্জে উপজেলা যুব মহিলালীগ শুক্রবার বিকালে উপজেলা পরিষদ মাঠে এক বর্ধিত সভার আয়োজন করে। 

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এসময় তিনি বলেন, সারা বিশ্বের ১শ’ ৮৬ টি রাষ্ট্র নায়কদের মধ্যে জননেত্রে শেখ হাসিনা এক মাত্র প্রধানমন্ত্রী যিনি শত প্রতিকুলতার মধ্যেও বাংলাদেশকে একটি আধুনিক, সমৃদ্ধ ও মধ্যম আয়ের রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করেছেন।  তিনি জানেন কী ভাবে নারীর উন্নয়ণ করতে হয়।  তাই তিনি দেশের নারীদের ভাগ্য পরিবর্তনের জন্য নানামূখী উন্নয়ণ প্রকল্প হাতে নিয়েছেন। 

যার ফলে নারীরা আজ দেশে মাথা তুলে দাঁড়িয়েছে।  যার প্রমাণ আজকের এই নারীদের বিশাল সমাবেশ।  এই দেশের নারীরা যেন আর লা না ব ণার শিকার হতে না হয় তার জন্য এই বিষয় বিশেষ আইন পাস করে নারীর মর্যাদা প্রতিষ্ঠিত করেছেন জননেত্রী শেখ হাসিনা।  জাতির পিতা শেখ মুজিবুর রহমান এই দেশকে স্বাধীন করার ফলে নারীরা আজ স্বাধীন দেশের প্রধানমন্ত্রী, ষ্পীকার, বিচারপতি, এমন কি সেনা বাহিনী বিমান বাহিনীর দায়িত্বেও আছেন। 

আজ আমাদের নারীরা পুরুষদের পাশাপাশি সমান অধিকার ভোগসহ দেশের উন্নয়ণের কাজে এগিয়ে যাচ্ছেন।  তিনি আরোও বলেন- মহান জাতীয় সংসদের নির্বাচনী তফসিল ঘোষণা হয়েছে।  নেত্রী যাকে দল থেকে মনোনয়ন দিবে তার পক্ষে দলের সকলে ঐক্যেবদ্ধ ভাবে কাজ করুন।  দলে শৃঙ্খলা কেউ নষ্ট হবে এমন কোন কাজ কেউ করার চেষ্টা করবে না।  নৌকার বিজয়ের জন্য সবাই কাজ করুন।  তিনি বলেন- গত ১০ বছরের উন্নয়নের ফলে, আজ ফরিদগঞ্জ আসনটি নৌকার ঘাঁটিতে রূপ নিয়েছে।  এই শক্ত অবস্থান ধরে রাখতে যোগ্য নেতৃত্ব প্রয়োজন।  

উপজেলা যুব মহিলা আ’লীগের সভাপতি সুলতানা রাজীয়ার সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক তানিয়া ফারহানার পরিচালনায়, বর্ধিত সভায় বক্তব্য অন্যান্যদের মধ্যে রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাহেদ সরকার, যুগ্ম সাধারন সম্পাদক ও ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন স্বপন পাটওয়ার, যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাজী সফিকুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক কাওসারুল আলম কাওসার, ও ছাত্রলীগের সভাপতি মাহাবুবুর রহমান সোহাগ প্রমূখ। 

এসময় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত আওয়ামী যুব মহিলালীগের সভাপতি সাধারন সম্পাদক বক্তব্য রাখেন। 

বর্ধিত সভায় এই সময় উপস্থিত ছিলেন, বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাধারন সম্পাদক ও চেয়ারম্যান বৃন্দ। 


keya