৮:৩৩ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০




ঢাকা আহসানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের উদ্যোগে

রোহিঙ্গাদের স্বাস্থ্য সেবা কর্মিদের ফাউন্ডেশন ট্রেইনিং

০৬ ডিসেম্বর ২০১৮, ০৪:১৮ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : মায়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা প্রায় এগারো লক্ষের অধিক রোহিঙ্গার মধ্যে প্রায় ৮০% মহিলা ও শিশু এবং এরা শারীরিক শারিরীক ভাবে অসুস্থ ও বিভিন্ন ধরনের শারীরিক জটিলতায় ভূগছে।  বাংলাদেশ সরকার এ সকল রোহিঙ্গার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।  সরকারের পাশাপশি ২০১৭ সালের সেপ্টেম্বর মাস থেকে রোহিঙ্গাদের  স্বাস্থ্য সেবা দিচ্ছে ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টর।  

ধারাবহিক স্বাস্থ্য সেবার অংশ হিসেবে গতকাল ৬ ডিসেম্বর থেকে তিন দিন ব্যাপি স্বাস্থ্য সেবা কর্মীদের ফাউন্ডেশন ট্রেনিং শুরু হয়েছে।  আইইএইচএইচআর প্রকল্পের আওতায় চিকিৎসক. নার্স, মিড ওয়াফস, মেডিকেল এ্যসিসটেন্ট, ল্যাব টেকনিশিয়ান ও ফ্যামিলি প্লানিং কাউন্সিলরসহ ৩৬ জন স্টাফ প্রশিক্ষণে অংশগ্রহণ করছে।  

প্রশিক্ষণটি পরিচালনা করছে উপ-পরিচালক, ফ্যমিলি প্লানিং, কক্সবাজার, ডা: পিন্টু কান্তি ভট্টাচার্য, হেড অফ হেলথ সেক্টর জনাব ইকবাল মাসুদ, ক্লিনিক ম্যানেজার ডা: নায়লা পারভিন, প্রকল্পের টিম লিডার জনাব মনিরুজ্জামান, এমসিডাব্লুসি, কক্সবাজার ডা: সোমা চৌধুরী এবং ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশের প্রটেকশন স্পেশালিস্ট মো: সাইফুল ইসলাম সুমন। 

উখিয়ার উপজেলার ৬টি ক্যাম্পে ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশের, ডিএফআইডি ও ইউএনওপস এর আর্থিক সহযোগিতায় ঢাকা আহসানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টর এই কার্যক্রম পরিচালনা করছে।  



keya