৬:০২ এএম, ২১ মার্চ ২০১৯, বৃহস্পতিবার | | ১৪ রজব ১৪৪০




‘বঙ্গবন্ধু এদেশকে প্রাণের চেয়ে বেশি ভালবাসতেন বলেই অত্যাচার ও অবিচার সহ্য করেছেন’

১০ জানুয়ারী ২০১৯, ০৮:৩০ পিএম | জাহিদ


জাকির হোসেন সৈকত, ফরিদগঞ্জ (চাঁদপুর) : ১০ জানুয়ারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে  ফরিদগঞ্জে আলোচন সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহষ্পতিবার বিকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে ও উপজেলা ছাত্র লীগের সভাপতি মাহবুব আলম সোহাগের পরিচালনায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সদ্য সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া ।  

এসময় তিনি বলেন, ১০ জানুয়ারী বাঙ্গালি জাতির ইতিহাসে একটি গুরুত্ববহ দিন।  জাতির জনক বঙ্গবন্ধু পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে স্বাধীন বাংলাদেশে এসেছিলেন।  যুদ্ধের ৯ মাস তাকে পাকিস্তানের কারাগারে যে ধরনের নির্যাতন সহ্য করতে হয়েছিল।  তা অবনর্নীয়।  বঙ্গবন্ধু এদেশকে প্রাণের চেয়ে বেশি ভালবাসতেন বলেই সকল অত্যাচার ও অবিচার সহ্য করে গেছেন।  যেই বাংলাদেশকে নিয়ে সারাবিশ্ব নানা কথা বলেছে, সেই বাংলাদেশকে নিয়ে তিনি স্বপ্ন যাত্রা শুরু করেছিলেন।  কিন্তু ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে তা করতে দেন নি।  তাকে প্রায় স্বপরিবারে হত্যা করা হয়েছিল।  সেই ১৫ আগস্টের কালোরাত্রির থাবা থেকে বেঁচে যাওয়া বঙ্গবন্ধু কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনকের স্বপ্নের বাস্তাবয়ন করতে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে চলেছেন।  দেশ আজ মধ্যেম আয়ের দেশে পরিনত। 

আওয়ামী লীগের নেতৃত্বেই আমরা উন্নত দেশের সারিত পরিনত হবো।  কিন্তু এই কাজটিকে আরো বেগবান করতে আমাদের সকলকে এক ও ঐক্যবদ্ধ হতে হবে।  তাই আসুন আজকের এই দিনে আমরা আগামীর বাংলাদেশ গড়তে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের প্রতিটি নেতাকর্মী দেশের জন্য কাজ শুরু করতে শপথ নেই।   

অনুষ্ঠানে এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রফিকুল আমিন কাজল, উপজেলা পরিষদ চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, মহিলা ভাইসচেয়ারম্যান রিনা নাসরিন, আওয়ামী লীগের যুগ্মসম্পাদক আরিফুর রহমান আজাদ, দপ্তর সম্পাদক আব্দুস সামাদ মিন্টু, যুব লীগের আহ্বায়ক বিল্লাল হোসেন, সি.যুগ্মআহ্বায়ক হাজী সফিকুর রহমান, মহিউদ্দিন ভূঁইয়া ইরান, স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক কাউছারুল আলম কামরুল, কৃষক লীগের জেলা সাংগঠনিক সম্পাদক এইচ এম হারুন, উপজেলা শাখার সভাপতি আ: সাত্তার পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক শাহ আলম আরিফ,ছাত্র লীগের  যুগ্মসম্পাদক রাজিব মজুমদার, প্রচার সম্পাদক রবিউল হোসেন প্রমুখ।