৫:৪৩ এএম, ২১ মার্চ ২০১৯, বৃহস্পতিবার | | ১৪ রজব ১৪৪০




ভারটেক্স একাডেমি স্কুলের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় ও নবীন বরন অনুষ্ঠিত

১১ জানুয়ারী ২০১৯, ০৪:৫১ পিএম | জাহিদ


তুহিন মোল্লা, গাজীপুর : “নতুন সূর্য, নতুন প্রাণ, নতুন সুরে বাজুক গান।  নতুন ঊষার, নতুন আলো, নতুন বছর কাটুক ভালো।  আগামী দিনের উজ্জল নক্ষত্রের অপেক্ষায়া বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, ভারটেক্স একাডেমি স্কুলের ২০১৯’র এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার সকালে ভারটেক্স একাডেমি স্কুল শিক্ষা পরিবারের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ভারটেক্স একাডেমি স্কুল শিক্ষা পরিবারের আয়োজনে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন বরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারটেক্স একাডেমি স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রধান শিক্ষক মোহাম্মদ মানিক হোসেন। 

বিশিষ্ঠ সমাজ সেবক, শিক্ষানুরাগী ও দেওয়ান আইডিয়াল স্কুলের সাবেক সহকারি প্রধান শিক্ষক মো. সোহেল সরকারের উপস্থাপনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষানুরাগী ও সমাজ সেবক মো. ওহাব মন্ডল, মো. বারেক, মো. সামছুল হক বয়াতি, মো. সমন, মাওলানা মো. আবুল কালাম আজাদ, মানবাধিকার কর্মী মো. রশিদ মন্ডল, মো. আরিফুল ইসলামসহ ছাত্র-ছাত্রীদের অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

এসময় প্রধান অতিথি ও বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, সকল ছাত্র/ছাত্রীদের মনোযোগ সহকারে পড়ালেখা করে প্রকৃত শিক্ষায় সুশিক্ষিত হতে হবে।  সুশিক্ষায় শিক্ষিত হলে যেমন এই শিক্ষা প্রতিষ্ঠানের যেমন সুনাম ও গৌরব বৃদ্ধি হবে।  তেমনি দেশ গঠনেও উজ্জ্বল ভূমিকা রাখবে। 

এসময় ভারটেক্স একাডেমি স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রধান শিক্ষক মোহাম্মদ মানিক হোনের আগামী এসএসসি’তে কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের বিশেষভাবে পুরষ্কৃত করার প্রতিশ্রুতি প্রদান করেন।  

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান তেলাওয়াত, ত্রিপীটক ও গীতাপাঠ করেন।  পরে মানপত্র পাঠ করেন এবং বিদায়ী ছাত্র-ছাত্রীদের নিয়ে শিক্ষক/শিক্ষিকারা তাদের স্মৃতিবিজরিত বক্তব্য প্রদান করেন।  বিকেলে ভারটেক্স একাডেমি স্কুল শিক্ষা পরিবারের পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।