৮:৪৭ এএম, ২৭ মার্চ ২০১৯, বুধবার | | ২০ রজব ১৪৪০




‘সংযুক্ত আরব আমিরাতে রাষ্ট্রপতি প্রাসাদ দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করুন’

১২ মার্চ ২০১৯, ১০:০৪ এএম | জাহিদ


মুহাম্মদ এনাম হোসেন, সংযুক্ত আরব আমিরাত : আবুধাবিতে প্রেসিডেন্সিয়াল প্যালেস ১১ মার্চ (সোমবার) থেকে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে।  কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিদিন ইউএইতে আগত হাজারো পর্যটকের জন্য প্যালেসটি হবে অন্যতম আকর্ষণ। 

বিশ্বের বিভিন্ন প্রান্তের দর্শনার্থীদের মাঝে আমিরাতের নিজস্ব ঐতিহ্য ও মূল্যবোধকে তুলে ধরতে কাসর আল ওয়াতনের এই উম্মুক্ত করন ইতিবাচক মনে করা হচ্ছে।  ৫০ বছর পূর্তিকে সামনে রেখে সংযুক্ত আরব আমিরাত বিশ্বের সেরা দেশগুলোর সাথে তাদের সংযোজনের লক্ষ্যে জাতিসংঘের ভিশন ২০২১'র অংশ বিশেষ জ্ঞান-ভিত্তিক অর্থনীতির দ্বারপ্রান্তে পৌঁছাতে তাদের এই একটি প্রয়াস ও বটে। 


কাসর আল ওয়াটান সংযুক্ত আরব আমিরাতে একটি অবিশ্বাস্য, নতুন এবং অনন্য ল্যান্ডমার্ক।  একটি প্রাসাদ জ্ঞানের সাথে তীক্ষ্ণ, যা আরব বিশ্বের সংযুক্ত আরব আমিরাতের ইতিহাসকে এবং ভবিষ্যতের দৃষ্টিভঙ্গিকে আকৃষ্ট করে এমন শাসক নীতিগুলির প্রথম বিশ্ব-প্রকৃতির অন্তর্দৃষ্টি দেয়। 

কাসর আল ওয়াটান শুধু একটি প্রাসাদ নয়, একটি সম-সাময়িক নিদর্শন সমৃদ্ধ যাত্রা যা গভর্নেন্স, জ্ঞান এবং কারিগরি বিষয়ে প্রকাশ করে এবং প্রতিফলিত করে। 

'কাসর আল ওয়াতন’ নামে ঐতিহাসিক প্রেসিডেন্সিয়াল প্যালেসের নতুন নামকরণ করা হয়েছে।  রাজধানীর রাস আল আখদারে নির্মিত প্যালেস প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।  পূর্ণবয়স্কদের জন্য ৬০ দিরহাম এবং শিশুদের জন্য ৩০ দিরহাম প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে। 


এছাড়া শুধু প্যালেসের বাগান পরিদর্শন করতে পূর্ণবয়স্কদের জন্য ২৫ দিরহাম ও শিশুদের জন্য ১২ দিরহাম নির্ধারণ করা হয়েছে।  তিন বছরের ছোট শিশুদের বেলায় কোনো প্রবেশ মূল্য রাখা হয়নি। 


keya