৯:৫৮ পিএম, ২০ মার্চ ২০১৯, বুধবার | | ১৩ রজব ১৪৪০




আমিরাতে মন্ত্রিসভায় উদ্যোক্তা ও উদ্ভাবকদের বাসস্থান পারমিট প্রদানের অনুমোদন

১৩ মার্চ ২০১৯, ১০:১৮ এএম | জাহিদ


মুহাম্মদ এনাম হোসেন, সংযুক্ত আরব আমিরাত : সোমবার (১১ মার্চ) সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভা বিনিয়োগকারী উদ্যোক্তা এবং উদ্ভাবকদের বাসস্থান পারমিট প্রদানের জন্য নিয়ন্ত্রক কাঠামো অনুমোদন করেছে।  

দুবাই মিডিয়া অফিসের এক টুইট বার্তায় বলা হয়েছে, সহসাই সংযুক্ত আরব আমিরাতের অবস্থানরত বাসিন্দাদের আবেদন গ্রহণ শুরু করবে এবং প্রতিভাবানদের জন্য সব সময় এটি অব্যাহত থাকবে। 

২০১৮ সালের নভেম্বর মাসে সংযুক্ত আরব আমিরাতে দীর্ঘমেয়াদী ভিসা সরবরাহ করে বিনিয়োগকারী এবং পেশাদার প্রতিভাগুলির জন্য এন্ট্রি ভিসার একটি নতুন নিয়ম গ্রহণ করার সিদ্ধান্ত জারি করে। 

সেক্ষেত্রে চিকিৎসা, বৈজ্ঞানিক, গবেষণা ও প্রযুক্তিগত ক্ষেত্রের পাশাপাশি সকল বিজ্ঞানী ও উদ্ভাবক, এবং সংযুক্ত আরব আমিরাতে অধ্যায়নরত শিক্ষার্থীদের জন্য পাঁচ বছরের, বিশেষজ্ঞদের জন্য দশ বছরের রেসিডেন্সি ভিসা প্রদান করবে।  এবং বিবেচনাধীন ব্যতিক্রমী ছাত্রদের জন্য দশ বছরের ভিসা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সোমবার মন্ত্রিসভা জাতীয় মহাকাশ কৌশল ২০৩০ ভিশন অনুমোদন করেছে।  এতে ৮ম মহাকাশ এবং গবেষণা, উৎপাদন, সমাবেশ ও পরীক্ষার পাশাপাশি বাণিজ্যিক স্থান পরিসেবা খাতে ৭৯টি প্রকল্প অন্তর্ভুক্ত রয়েছে।