১০:১২ পিএম, ২০ মার্চ ২০১৯, বুধবার | | ১৩ রজব ১৪৪০




ঝালকাঠিতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের কর্মসূচি উদ্বোধন করলেন আমির হোসেন

১৩ মার্চ ২০১৯, ০৭:০২ পিএম | জাহিদ


মো.রাজু খান, ঝালকাঠি :  ঝালকাঠিতে‘‘প্রাথমিক শিক্ষার দিপ্তী, উন্নত জীবনের ভিত্তি’’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের কর্মসূচি শুরু হয়েছে। 

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ অন্যতম সদস্য আমির হোসেন আমু বুধবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে কর্মসূচি উদ্বোধন করেন।  জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভপতিত্বে পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন সরকারসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে শহরে বর্নাঢ্য শিক্ষা র‌্যালি বের করা হয়।  র‌্যালি শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণের পর একই স্থানে গিয়ে শেষ হয়।  সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ এতে অংশ নেন।  

পরে শিশুপার্কে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ঢাকায় অনুষ্ঠিত কর্মসূচি টিভির মাধ্যমে প্রচার করা হয়।  আমির হোসেন আমু বলেন, শিক্ষা হচ্ছে জাতির মেরুদন্ড।  আর প্রাথমিক শিক্ষা হচ্ছে এর মূল ভিত্তি।  আওয়ামী লীগ এবং আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার ঘরে ঘরে শিক্ষার আলো পৌছে দিতে বদ্ধপরিকর।  স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম প্রাথমিক শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন।  এরপর দীর্ঘদিন এদিকে কেউ নজর দেয়নি। 

পরে তার সুুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার সার্বিক উন্নয়নে নানামুখী কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছেন।  যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন করায় আজ আমাদের ছেলেমেয়েরা সারাবিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারছে। 

এছাড়াও শিক্ষা সপ্তাহের কর্মসূচির মধ্যে রয়েছে : মা সমাবেশ, মতবিনিময় সভা, সাহিত্য সাংস্কৃতিক ও চিত্রাংকন প্রতিযোগিতা, ক্রীড়ানুষ্ঠান, পুরস্কার বিতদরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা।