১:০৩ এএম, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার | | ১৬ শাওয়াল ১৪৪০




সুনামগঞ্জ সীমান্তে বিজিবির আয়োজনে আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগিতা

১৩ মার্চ ২০১৯, ০৯:২৭ পিএম | জাহিদ


হাবিব সরোয়ার আজাদ, সিলেট : সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির আয়োজনে ক্ষুদে স্কুল ছাত্রদের অংশ গ্রহনে আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগীতা সম্পন্ন হয়েছে। 

বুধবার বিকেলে তাহিরপুর সীমান্তের লাউড়েরগড় বিওপির বিজিবি নিয়ন্ত্রিত এলাকায় লাউড়েরগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ফয়েজ আহমদ সাহিদাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে স্কুল ছাত্রদের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ,

‘‘আলোকিত সীমান্ত কর্মসুচীর আওতায় ’’ ২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ সুনামগঞ্জ বিজিবির আয়োজনে সীমান্ত এলাকার আট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১৫ জন ক্ষুদে স্কুল ছাত্র আট দল নিয়ে সপ্তাহ ব্যাপী এ ফুটবল টুর্নামেন্টে অংম গ্রহন করে।  

বুধবার টুর্নামেন্টের ফাইনাল খেলায় তাহিরপুরের সীমান্তবর্তী লাউড়েরগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে ‘চ্যাম্পিয়ন শিপ’ ফয়েজ আহমদ সাহিদাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয় ‘রানারআপ’ হওয়ার গৌরব অর্জন করে। 

একই দিন ফুটবল খেলার পাশাপাশী মাঠে সীমান্তে মাদক চোরাচালান, অন্যান্য চোরাচালান, অবৈধ অনুপ্রেবেশ সহ অপরাধমুলক অপতৎপরতা প্রতিরোধে জনসচেনতা তৈরীর লক্ষে মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিজিবি।   

ফাইনাল খেলা, মতবিনিময় সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজিবি সিলেট সেক্টরের উপ- মহাপরিচালক ও সেক্টর কমান্ডার কর্নেল মোঃ শহিদুল ইসলাম (পিএসসি), বিশেষ অতিথি হিসাবে ২৮-বর্ডার গার্ড ব্যাটলিয়ন অধিনায়ক লে: কর্নেল মো: মাকসুদুল আলম, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান বিপিএম (সেবা) সহ স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক, শিক্ষার্থী’ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। 

শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণসহ প্রায় ৭ (সাত হাজার) লোকজনের উপস্থিতিতে ‘‘মাদককে না বলুন’’ এই শ্লোগানের মধ্যদিয়ে দিনব্যাপী আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগিতা, মতবিনিময়, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সমাপ্ত হয়।