৯:৪০ পিএম, ২৪ জুন ২০১৯, সোমবার | | ২০ শাওয়াল ১৪৪০




মঠবাড়িয়ায় ৭৩ শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

১৪ মার্চ ২০১৯, ০৪:৫৩ পিএম | জাহিদ


মো.দেলোয়ার হোসাইন, পিরোজপুর : পিরোজপুরের মঠবাড়িয়ায় ৭৩ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার ৩২টি দাখিল মাদ্রাসা ও ৪১টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা উৎসব মুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

মঠবাড়িয়া সরকারী হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে দায়িত্বরত প্রধান নির্বাচন কমিশনার ১০ম শ্রেণীর ছাত্রী সুমাইয়া জাহান জানান, এ স্কুলের ৬ঠ থেকে ১০ শ্রেণির সাত শতাধিক শিক্ষার্থী নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করছে।  নির্বাচন শেষে ভোট গণনা করে নেতৃত্ব নির্বাচিত করা হবে। 

সরকারী হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন জানান, প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণিতে অধ্যায়নরত নির্বাচনী তফসিল অনুযায়ী ভোটার তালিকাভূক্ত যেকোনো শিক্ষার্থী নির্বাচনে প্রত্যেক শ্রেণি থেকে একজন করে পাঁচটি শ্রেণি হতে ৫ জন এবং পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত তিন শ্রেণি থেকে ১ জন করে ৩ জন মোট ৮ জন নিয়ে স্টুডেন্টস কেবিনেট গঠিত হবে। 

মঠবাড়িয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাজাহান আলী শেখ জানান, শিক্ষার্থীদের গণতন্ত্রের চর্চা, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা ও শ্রদ্ধা, শিক্ষকদের সহায়তা, শিক্ষার্থীদের ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন কর্মকান্ডে শিক্ষার্থীদের অংশগ্রহণ, ক্রীড়া, সংস্কৃতিসহ শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিতসহ নানা বিষয়ে সম্পৃক্ত করতে এ নির্বাচন।